বিজ্ঞাপন

নিঃশর্ত ক্ষমা চেয়ে পার পেলেন প্রতিরক্ষা সচিবসহ ৫ কর্মকর্তা

December 14, 2020 | 2:36 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আদালতের আদেশ যথাযথভাবে প্রতিপালন না করায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) সাবেক মহাপরিচালক ও বর্তমান প্রতিরক্ষা সচিব মো. আবু হেনা মোস্তফা কামালসহ পাঁচ জন। আপিল বিভাগ তাদের ক্ষমা প্রার্থনার আবেদন মঞ্জুর করে আদালত অবমাননা থেকে অব্যাহতি দিয়েছেন।

বিজ্ঞাপন

সোমবার (১৪ ডিসেম্বর) আপিল বিভাগের জ্যোষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে তিন বিচারপতি অবমাননার রুল শুনানি করেন।

এর আগে, আইনজীবীর মাধ্যমে আপিল বিভাগে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন তারা।

আবু হেনা ছাড়া অন্য চার কর্মকর্তা হলেন- প্রাথমিক শিক্ষা অধিদফতরের উপপরিচালক মো. রমজান আলী, গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম, গাইবান্ধার সদর উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুস সালাম এবং গাইবান্ধার সদর উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুমুল ইসলাম।

বিজ্ঞাপন

জানা গেছে, গাইবান্ধা সদর উপজেলার বিউটি বেগম ২০০৮ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষায় প্রথম হন। কিন্তু তাকে নিয়োগ না দিয়ে পরীক্ষায় দ্বিতীয় হওয়া নাজমা সুলতানাকে নিয়োগ দেয় প্রাথমিক শিক্ষা অধিদফতর। নিয়োগ না পেয়ে গাইবান্ধার সহকারী জজ আদালতে মামলা করেন বিউটি বেগম।

মামলার শুনানি নিয়ে আদালত পরীক্ষায় প্রথম হওয়া বিউটি বেগমকে নিয়োগ দিতে নির্দেশ দেন। পরে জেলা জজ ও হাইকোর্টেও সে আদেশ বহাল থাকে। এর বিরুদ্ধে আপিল শুনানি করে সর্বোচ্চ আদালতও ২০১৭ সালের ৩ আগস্ট ১৫ দিনের মধ্যে বিউটি বেগমকে নিয়োগ দিতে নির্দেশ দেন। কিন্তু তারপরও নিয়োগ না পাওয়ায় বিউটি বেগম আদালত অবমাননার অভিযোগ আনেন ওই কর্মকর্তাদের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন