বিজ্ঞাপন

ফিফার বর্ষসেরা একাদশে নেই নেইমার, বায়ার্ন-লিভারপুলের দাপট

December 18, 2020 | 12:23 pm

স্পোর্টস ডেস্ক

গত মৌসুমে পিএসজিকে প্রথম চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন নেইমার। ইনজুরির কারণে অনেকদিন মাঠের বাইরে থাকলেও পিএসজির হয়ে লিগও জিতেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। তারপরও ফিফার দ্য বেস্ট অ্যাওয়ার্ড মনোনয়ের সেরা তিনে থাকতে না পেরে আক্ষেপ ঝেড়েছিলেন। নেইমারের আক্ষেপটা হয়তো এবার আরেকটু বাড়বে! বর্ষসেরা একাদশেও জায়গা হয়নি তার।

বিজ্ঞাপন

ফিফার বর্ষসেরা একাদশে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে আক্রমণভাগে জায়গা পেয়েছেন বায়ার্ন মিউনিখের রবার্ট লেভাডফস্কি। লেভা ফিফার বর্ষসেরাও নির্বাচিত হয়েছেন।

একাদশে গতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের চারজন জায়গা পেয়েছেন। লিভারপুল অনেক আগে বাদ পড়লেও এই দল থেকে জায়গা পেয়েছেন তিনজন। এছাড়া বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, ম্যানচেস্টার সিটি থেকে একজন করে ফিফার বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন।

তারকাদের মিলনমেলা ছাড়াই কাল সুইজারল্যান্ডের জুরিখে অনুষ্ঠিত হয়ে গেল ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’। করোনাভাইরাসের কারণে একত্রিত হননি তারকারা। অনুষ্ঠান হয়েছে অনলাইনের মধ্যমে।

বিজ্ঞাপন

ফিফা বর্ষসেরা একাদশ:

গোলরক্ষক: আলিসন বেকার (লিভারপুল/ব্রাজিল)

ডিফেন্ডার: ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড (লিভারপুল/ইংল্যান্ড), ভার্জিল ফন ডাইক (লিভারপুল/নেদারল্যান্ডস), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ/স্পেন), আলফোনসো ডেভিস (বায়ার্ন মিউনিখ/কানাডা)

বিজ্ঞাপন

মিডফিল্ডার: জসুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ/জার্মানি), কেভিন ডে ব্রুইনা (ম্যানচেস্টার সিটি/বেলজিয়াম), থিয়াগো আলকানতারা (বায়ার্ন মিউনিখ/লিভারপুল/স্পেন)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা/আর্জেন্টিনা), রবার্ট লেভানডভস্কি (বায়ার্ন মিউনিখ/পোল্যান্ড), ক্রিশ্চিয়ানো রোনালদো (ইউভেন্তুস/পর্তুগাল)

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন