বিজ্ঞাপন

রেকর্ড সপ্তম পিচিচি মেসির, সেরা খেলোয়াড় বেনজেমা

December 22, 2020 | 9:22 am

স্পোর্টস ডেস্ক

২০০৭/০৮ সাল থেকে লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার প্রদান করা হয়ে আসছে। এতদিনে লিওনেল মেসি ৯ বার, ক্রিস্টিয়ানো রোনালদো, রাউল গঞ্জালেজ ও অ্যান্তোনিও গ্রিজম্যান একবার করে জিতেছেন এই অ্যাওয়ার্ড। এবার রিয়াল মাদ্রিদকে লা লিগার শিরোপা জেতানো করিম বেনজেমা জিতলেন আলফ্রেড ডি স্টেফানো অ্যাওয়ার্ড অর্থাৎ লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার। এছাড়াও লা লিগার সর্বোচ্চ গোলদাতা হয়ে পিচিচি ট্রফি লিওনেল মেসি। এটি তাঁর সপ্তম শিরোপা, লা লিগায় মেসির চেয়ে বেশি পিচিচি জেতেনি কেউ।

বিজ্ঞাপন

২০১৯/২০ মৌসুমে রিয়াল মাদ্রিদকে শিরোপা জেতাতে রেখেছিলেন সবচেয়ে বড় ভূমিকা। এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে এই পুরস্কার প্রথমবার যখন দেখা হয় তখন জিতেছিলেন রাউল গঞ্জালেজ আর এরপর ২০১৩/১৪ মৌসুমে জিতেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এর মাঝে কেবল লিওনেল মেসি ও অ্যান্তোনিও গ্রিজম্যানই জিতেছেন এই শিরোপা। তবে রিয়াল মাদ্রিদের কেউই এই শিরোপা জিততে পারেননি এতদিন।

এবার সেই আক্ষেপ ঘুচল, লিওনেল মেসিকে পেছনে ফেলে লা লিগার সেরা খেলোয়াড় হলেন করিম বেনজেমা। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে নাম লেখানোর পর এটিই তাঁর প্রথম ব্যক্তিগত কোনো শিরোপা। গেল মৌসুমে বেনজেম লা লিগায় ২১টি গোল করেছিলেন। কেবল লিওনেল মেসিই তাঁর থেকে বেশি গোল করতে পেরেছিলেন।

লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ী বেনজেমা বলেন, ‘এটা আমার জন্য অনেক বড় পাওয়া। আমি গর্ববোধ করছি এবং অনেক খুশি। ২০০৯ সালে ক্লাবে যোগ দেওয়ার পর আমি যে কঠর পরিশ্রম করেছি তারই পুরস্কার এটি।’

বিজ্ঞাপন

‘আমি দীর্ঘদিন ধরেই রিয়াল মাদ্রিদে আছি, আর সবসময় দলকে সাহায্য করতে চাই। আমি জানি মেসি ও রোনালদো অন্য মাত্রার খেলোয়াড়। তারা ব্যক্তিগত পর্যায়ে সকল শিরোপা জিতেছেন। আর তাদের ছাড়িয়ে আমি এই শিরোপা জিতেছি যেটা খুবই গর্বের।’-যোগ করেন বেনজেমা।

এছাড়াও ২০১৯/২০ মৌসুমের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি হাতে নিয়েছেন। গেল মৌসুমে মেসি ২৫টি গোল করে রেকর্ড সপ্তমবারের মতো এই অ্যাওয়ার্ড জিতলেন। আর লা লিগার সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন থিবো কোর্তোয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন