বিজ্ঞাপন

‘আহমদ শফীর মৃত্যুর ঘটনায় করা মামলায় সরকারের কোনো ইন্ধন নেই’

December 24, 2020 | 4:08 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খাগড়াছড়ি: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হেফাজত ইসলামের সাবেক আমির আহমদ শফীর মৃত্যুর  ঘটনায় স্বজনদের করা মামলায় সরকারের কোনো ইন্ধন নেই। তাই মামলা প্রত্যাহার হবে কি না সে বিষয়ে সরকার জানে না।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ই-পাসপোর্ট সেবার কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। এসময় খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পার্বত্য তিন জেলা, কক্সবাজার, নারায়ণগঞ্জ ও চাঁদপুর জেলায় ই-পাসপোর্ট সেবা কার্যক্রম চালু করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘নাগরিক অধিকার ক্ষুন্ন হলে সংক্ষুব্ধ যে কেউ মামলা দায়ের করতে পারেন। বিচার বিভাগ স্বাধীন। বিচার বিভাগ নিজস্ব গতিতেই চলছে।’

ভাস্কর্য ভাঙচুরের বিষয়ে মন্ত্রী বলেন, ‘ভাস্কর্য বাংলাদেশের কৃষ্টি, সম্পদ। এগুলো সুরক্ষার দায়িত্ব সবার।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমাসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব ও পাসপোর্ট অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

‘আল্লাহর ইচ্ছায় আল্লামা শফীর মৃত্যু, হত্যা মামলা ষড়যন্ত্রমূলক’

উদ্বোধন হওয়া ৬ জেলার মধ্য দিয়ে ৬৪ জেলা ই-পাসপোর্ট সেবার কার্যক্রম চালু হয়েছে। মুজিব জন্মশতবার্ষিকীতে ১১৯তম দেশ হিসেবে গত ২২ জানুয়ারি ই-পাসপোর্ট সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে সুরক্ষাসেবার আওতাধীন ফায়ার সার্ভিস, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জেলা কারা অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে জেলার আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভায় যোগ দেন।

বিজ্ঞাপন

এর আগে, মন্ত্রী খাগড়াছড়ি পৌঁছালে শহরের নারকেল বাগান সড়কের জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে ফুলেল শুভেচ্ছা নেতাকর্মীরা।

সারাবাংলা/এমও

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন