বিজ্ঞাপন

‘মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত চূড়ান্ত, ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন’

December 25, 2020 | 2:14 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্থানীয় সরকার নির্বাচনে দলের মনোনয়নের ক্ষেত্রে দলীয় সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচন মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেই সিদ্ধান্ত মেনে নিয়ে সবাইকে সেই সিদ্ধান্ত অনুযায়ী ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দলের স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন বোর্ড যে সিদ্ধান্ত নেবে, সেটিই চূড়ান্ত। এই সিদ্ধান্ত অনুযায়ী যারা স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন পাবেন, বাকি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে তার পক্ষে কাজ করতে হবে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালে নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। এসময় দলীয় সিদ্ধান্তের বিষয়ে সবাইকে সতর্ক থাকার নির্দেশনা দেন তিনি।

দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংগঠনিক শৃঙ্খলার প্রতি অত্যন্ত কঠোর উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এরই মধ্যে যারা দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহ করেছেন, তাদের কোনোভাবেই মনোনয়ন দেওয়া হবে না। দলীয় সভাপতির নির্দেশনা প্রতিপালনে সবাইকে ঐকবদ্ধ হয়ে কাজ করতে হবে। যেসব নেতা বা জনপ্রতিনিধি দলের সিদ্ধান্ত বাস্তবায়নে বাধা বা উসকানি দেবেন, তাদের বিষয়ে বিশেষ নজর রাখা হচ্ছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

দেশের উত্তরাঞ্চলে এরই মধ্যে শীত জেঁকে বসেছে। এ পরিস্থিতিতে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিসহ সব স্তরের নেতাকর্মীদের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে অসহায় মানুষের পাশে থাকা আওয়ামী লীগের ঐতিহ্য। তাই এই শীতেও আপনারা সবাই যে যার মতো করে মানুষের পাশে দাঁড়াবেন।

আগামী ৩০ ডিসেম্বর দিনটিকে আওয়ামী লীগ গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে পালন করবে বলে জানান ওবায়দুল কাদের। তবে করোনাভাইরাস মহামারি পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে দিবসটি ঘিরে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে জানান তিনি।

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নানা প্রতিকূলতার মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে দেশের গণতন্ত্র। গণতন্ত্র একদিনে মহীরুহে রূপান্তরিত হয় না, পার করতে হয় অনেক পথ। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সব পক্ষের অংশগ্রহণ ও সহায়তা প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের পথে যে যাত্রা চলমান, তাতে সবার সহযোগিতা প্রয়োজন।

বিজ্ঞাপন

গণতান্ত্রিক মূল্যবোধের সুরক্ষায় দলমত নির্বিশেষে সব অংশীজনকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি বিরোধী দলকেও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বব্যাপী খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব বড়দিনের শুভেচ্ছা জানান সবাইকে।

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন