বিজ্ঞাপন

কোভিড-১৯: জনপ্রিয় উপস্থাপক ল্যারি কিং হাসপাতালে

January 3, 2021 | 1:01 pm

আন্তর্জাতিক ডেস্ক

আখবর এবিসি, সিএনএন, বিবিসি।

বিজ্ঞাপন

এদিকে, তার পরিবারের পক্ষ থেকে গণমাধ্যমকে বলা হয়েছে এক সপ্তাহেরও বেশি সময় ধরে তিনি লস অ্যাঞ্জেলসের সিডার-সিনাই মেডিকেল সেন্টারে আছেন।

বিবিসি জানিয়েছে, দীর্ঘ ৬০ বছরের কর্মজীবনে দুটি পিবডি ও একটি অ্যামি পুরস্কারসহ বিভিন্ন পুরস্কার অর্জন করেছে কিং।

অন্যদিকে, সাম্প্রতিক বছরগুলোতে হৃদরোগসহ বেশ কিছু স্বাস্থ্য সমস্যার মোকাবিলা করেছেন ৮৭ বছর বয়সী কিং। তার হাসপাতালে থাকার বিষয়ে কিংয়ের প্রতিনিধিরা গণমাধ্যমের কাছে কোনো মন্তব্য করেননি। এ কারণে, তার বর্তমান শারীরিক অবস্থার বিস্তারিত জানা যায়নি।

বিজ্ঞাপন

তবে, কিংয়ের ঘনিষ্ঠ এক ব্যক্তি সিএনএনকে বলেছেন, কয়েক বছরে ল্যারি বহু স্বাস্থ্যগত সমস্যার মোকাবিলা করেছেন আর এবারও কঠিন লড়াই করছেন, তিনি একজন চ্যাম্পিয়ন।

এর আগে, কিংয়ের হাসপাতালে চিকিৎসাধীন থাকার কথা ১ জানুয়ারি প্রথম প্রকাশ করেছিল শোবিজ ৪১১। হাসপাতালে তাকে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং পরিবারের সদস্যদেরও তার কাছে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে না বলে জানিয়েছিল তারা।

তারও আগে, ১৯৭০ এর দশকে বাণিজ্যিক নেটওয়ার্ক মিচুয়াল ব্রডকাস্টিং সিস্টেমে তার রেডিও অনুষ্ঠান ‘দ্য ল্যারি কিং শো’ এর মাধ্যমে কিং খ্যাতিমান হয়ে ওঠেন। এরপর, ১৯৮৫ থেকে ২০১০ সাল পর্যন্ত সিএনএন এ ‘ল্যারি কিং লাইভ’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন তিনি। সে সময় তিনি রাজনীতিক, ক্রীড়াবিদ, বিনোদন ব্যক্তিত্বসহ বহু অতিথির সাক্ষাৎকার নেন। ২০ বছরের বেশি সময় ধরে ইউএসএ টুডেতে কলামও লিখেছেন তিনি।

বিজ্ঞাপন

সম্প্রতি কিং হুলু ও রাশিয়ার রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম আরটিতে ‘ল্যারি কিং ন্যাও’ নামে আরেকটি অনুষ্ঠানের উপস্থাপক হয়েছিলেন। দীর্ঘ কর্মজীবনে প্রখ্যাত এই কিংবদন্তী উপস্থাপক ডায়াবেটিস, হৃদরোগ ও ফুসফুসের ক্যান্সারসহ বহু ধরনের শারীরিক সমস্যায় ভুগেছেন।

২০২০ সালে তার পাঁচ সন্তানের মধ্যে দুজন পরপর মারা যান। তাদের মধ্যে একজন হৃদরোগে ও অন্যজন ফুসফুসের ক্যান্সারে ভুগে মারা যান। ১৯৮৮ সালে কিং ‘ল্যারি কিং কার্ডিয়াক ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন। এই দাতব্য প্রতিষ্ঠান স্বল্প আয়ের লোকজন ও যাদের মেডিকেল ইন্স্যুরেন্স নেই তাদের হৃদরোগজনিত চিকিৎসার খরচ যুগিয়ে থাকে।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন