বিজ্ঞাপন

সরকারি প্রতিষ্ঠানে বকেয়া থাকা বিদ্যুৎ বিল দ্রুত আদায়ের সুপারিশ

January 7, 2021 | 7:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি প্রতিষ্ঠানের কাছে বকেয়া বিদ্যুৎ বিল দ্রুত আদায়ের সুপারিশ করেছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে বিদ্যুতের সিস্টেম লস কমাতে কার্যকর পদক্ষেপ গ্রহণের তাগিদ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে করণীয় নিয়ে আলোচনাকালে এই সিদ্ধান্ত হয়। কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মো. আবু জাহির, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর ও বেগম নার্গিস রহমান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বিদ্যুৎ বিভাগের চলমান প্রকল্প ও পাইপলাইনে থাকা প্রকল্পসমূহের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। আলোচনাকালে প্রকল্পের অপচয় রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের ওপর গুরুত্বারোপ করা হয়। আলোচনা শেষে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়ন প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে জনগণের সেবাপ্রাপ্তি সহজিকরণের পাশাপাশি হয়রানি রোধে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়। এছাড়া স্মার্টমিটার (প্রিপেইড মিটার) দ্রুততম সময়ের মধ্যে স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে তাগিদ দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন