বিজ্ঞাপন

নারায়ণগঞ্জের মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনায় ২২ আসামির জামিন

January 18, 2021 | 1:46 pm

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

নারায়ণগ‌ঞ্জ: নারায়ণগ‌ঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার মামলায় চার্জশিটভুক্ত (অভিযোগপত্র) ২৯ জন আসামির মধ্যে ২২ জন আসামির এক মাসের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (১৭ জানুয়ারি) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মিল্টন হোসেনের আদালতে আসামিরা আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করলে আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্তরা হলেন- রিমেল, বশির আহমেদ হৃদয়, মো. কাইউম, মো. আসলাম আলী, মো. স্বপন মিয়া, মো. মনিরুল, আ. মালেক, আবুল কাশেম, নাজির হোসেন, নেওয়াজ মিয়া, মো. সিরাজ হাওলাদার, মাওলানা মো. আল আমিন, আলমগীর শিকদার, মো. আল আমিন, তানভীর আহমেদ, নাঈম সরদার, মফিজুল ইসলাম উজ্জ্বল, জাহাঙ্গীর আলম, আশিম উদ্দিন, শওকত, শামসুদ্দিন সরদার, শামসু সর্দার ।

তবে মামলায় প্রধান আসামি মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল গফুর মিয়া চার্জশিট দাখিলের আগে থেকেই জামিনে ছিলেন।

বিজ্ঞাপন

এই তথ্য নিশ্চিত করে নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক (ওসি) মো. আসাদুজ্জামান জানান, তল্লার মসজিদে বিস্ফোরণের ঘটনায় মামলায় ২২ আসামির এক মাসের জামিন মঞ্জুর করেছেন আদালত।

এর আগে গত (৩১ ডিসেম্বর) প্রায় চার মাস তদন্ত শেষে নারায়ণগঞ্জে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় মসজিদটির পরিচালনা কমিটির সভাপতি আবদুল গফুর মিয়াকে (৬০) প্রধান আসামি করে ২৯ বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) নারায়ণগঞ্জ শাখার তদন্ত দল।

তবে চার্জশিট থেকে তিতাস গ্যাস বিভাগ থেকে গ্রেফতার হওয়া অভিযুক্ত ৮ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বাদ দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত বছরের ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজ চলাকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। মসজিদের অভ্যন্তরে বিদ্যুতের অবৈধ সংযোগ থেকে স্পার্ক ও অবৈধ গ্যাস পাইপ লাইনের লিকেজ থেকে জমে থাকা গ্যাসের মিশ্রণে এই বিস্ফোরণ হয়েছে বলে জানিয়েছে তদন্ত সংস্থা সিআইডি। এই বিস্ফোরণে ৩৫ জনের মৃত্যুসহ আরো ১৫ জন দগ্ধ হন।

সারাবাংলা/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন