বিজ্ঞাপন

৪ ফেব্রুয়ারির পর খুলবে স্কুল-কলেজ, প্রস্তুত থাকার নির্দেশনা

January 23, 2021 | 10:32 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসের (কোভিড ১৯) কারণে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ জন্য ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ জানুয়ারি) মাউশি এ নির্দেশনা দিয়েছে। ওই নির্দেশনায় শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে মহামারী সময় যে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ রয়েছে সেটি নিশ্চিত করতে বলেছে মাউশি।

এর আগেই অবশ্য ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে প্রস্তুতি নিতে শুরু করেছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মাউশির নির্দেশনাটিও এই দুই মন্ত্রণালয়ের নীতিগত সিদ্ধান্তের পরই দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

তবে সুনির্দিষ্টভাবে ক্লাসরুমগুলো কবে খুলে দেওয়া হবে সেটি নির্ভর করছে করোনা সংক্রমণের পরিস্থিতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী।

জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রী ও কর্মকর্তারা গত বৃহস্পতিবার ভার্চ্যুয়াল সভা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয় নিয়ে আলোচনা করেছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ৩০ জানুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা আছে।

সারাবাংলা/টিএস/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন