বিজ্ঞাপন

জঙ্গি মারজানের স্ত্রীর জামিন বাতিল

January 24, 2021 | 11:44 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গুলশানে হলি আর্টিজান হামলায় জড়িত জঙ্গি নুরুল ইসলাম মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তির জামিন বাতিল করে দিয়েছেন আপিল বিভাগ। তার স্বামী নুরুল ইসলাম মারজান নারায়ণগঞ্জের জঙ্গি আস্তানায় মারা যায়।

বিজ্ঞাপন

রোববার (২৪ জানুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

পরে আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ বলেন, ‘আজিমপুরে জঙ্গি আস্তানা থেকে নারীসহ কয়েকজন জঙ্গি ধরা পড়ে। সেখানে আফরিন ওরফে প্রিয়তি নামে এক নারী ছিল। ওই নারী তখন পুলিশের ওপরও আক্রমণ করেছিল। এরপর পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যায়। পরে ওই নারী জবানবন্দি দিয়েছিলেন। সেখানে তিনি স্বীকার করেন হলি আর্টিজানে যারা অংশ নিয়েছিল তাদের সঙ্গেও তাদের যোগাযোগ ছিল।’

বিশ্বজিৎ আরও বলেন, ‘জঙ্গি কার্যক্রম চলাকালে ওই নারী গর্ভবতী ছিলেন। এরপর তার একটি সন্তান হয়। ওই গ্রাউন্ডে হাইকোর্ট তাকে জামিন দিয়েছিলেন। এরপর ওই জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল দায়ের করে। আপিল বিভাগ আজ ওই আবেদনের শুনানি নিয়ে জামিন বাতিল করে আদেশ দিয়েছেন।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর রাতে ঢাকার আজিমপুরে বিডিআর ২ নম্বর গেটের পাশে এক বাড়িতে সন্দেহভাজন জঙ্গিদের আস্তানায় অভিযান চালায় পুলিশ। অভিযান শেষে ওই বাড়ি থেকে তানভীর কাদেরীর লাশ উদ্ধার করা হয়। আহত অবস্থায় আটক করা হয় জেএমবি নেতা তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা ওরফে খাদিজা, গুলশান হামলায় জড়িত নুরুল ইসলাম মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তি এবং আরেক জেএমবি নেতা বাসারুজ্জামান ওরফে চকলেটের স্ত্রী শারমিন ওরফে শায়লা আফরিনকে।

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন