বিজ্ঞাপন

রিশাদের প্রশংসায় উইন্ডিজ দলপতি

January 29, 2021 | 8:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: বলে আহামরি টার্ন ও বাউন্স ছিল না কিন্তু লাইন ও লেংথ ছিল নিখুঁত। এবং ধারাবাহিকভাবেই একই লেংথে বল করে গেছেন রিশাদ হোসেন। সঙ্গে ছিল দুর্বোধ্য ফ্লাইট। দুইয়ের রসায়নে বধ করেছেন পাঁচ ক্যারিবিয় ব্যাটসম্যানকে। তার ঘূর্ণি বিষে নীল হয়ে তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনেই ২৫৭ রানে গুটিয়ে গেছে অতিথিদের ইনিংস। কাজেই তরুণ এই লেগির প্রশংসা না করে পারলেন না উইন্ডিজ দলপতি ক্রেইগ ব্র্যাথওয়েট।

বিজ্ঞাপন

বাকি ৫ উইকেটের ৩টি সৈয়দ খালেদ আহমেদ ও ১টি করে নিয়েছেন শাহাদাত হোসেন এবং সাইফ হাসান। বলার অপেক্ষাই থাকছে না বাংলাদেশের বোলিং ইনিংসের পুরো আলোটুকুই নিজেরে উপরে নিয়ে নিয়েছেন তরুণ রিশাদ। এবং ৮৫ রানের পথে ক্যারিবিয় অধিনায়ককে সবচেয়ে বেশি কঠিন সময় উপহার তিনিই উপহার দিয়েছেন। সঙ্গত কারণেই তাকে প্রশংসায় ভাষালেন ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক।

শুক্রবার (২৯ জানুয়ারি) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন শেষে তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

ব্র্যাথওয়েট বলেন, ‘তাদের লেগ স্পিনার বেশ ভালো করেছে। সে ধারাবাহিক ছিল। খুব বেশি টার্ন এবং বাউন্স ছিল না কিন্তু সে তার লাইন-লেংথ নিয়ে বেশ ধারাবাহিক ছিল। সে ভালো বোলিং করেছে। তবে আমরা নিশ্চিত করেছি যে আমাদের ডিফেন্স ভালো ছিল এবং বল দেখে খেলেছি। আমি সামনে এগিয়ে খেলেছি কয়েকবার। যেহেতু পিচ একটু লো ছিল তাই আমি তাড়াতাড়ি সামনে এগুচ্ছিলাম না।’

বিজ্ঞাপন

ব্যাট হাতে প্রথম দিনটি সফরকারিদের প্রত্যাশিত যায়নি। যেহেতু ব্যাট হাতে ব্র্যাথওয়েটের ইনিংসটিই সর্বোচ্চ ছিল। তাই দ্বিতীয় দিনে বল হাতে ভাল কিছু করতে তারা মুখিয়ে আছে।

‘দ্বিতীয় দিনে আমরা বোলিং করব। আমরা আমাদের পরিকল্পনাগুলো কাজে লাগানোর চেষ্টা করব এবং তারপর দেখব। আমরা কালকের জন্য মুখিয়ে আছি। অবশ্যই বিসিবি একাদশ এই কন্ডিশনের সঙ্গে পরিচিত। আমরা যদি আমাদের পরিকল্পনাগুলো কাজে লাগাতে পারি তাহলে ভালো একটি দিন কাটাবো।’

ব্র্যাথওয়েটদের ২৫৭ রানের বিপরীতে খেলতে নেমে নিজেদের প্রথম ইনিংসে প্রথম দিন শেষে বিনা উইকেটে ২৪ রান সংগ্রহ করেছে স্বাগতিক বাংলাদেশ। ১৫ রানে অপরাজিত আছেন সাইফ হাসান ও ৩ রানে সাদমান ইসলাম অনিক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন