বিজ্ঞাপন

রিয়ালকে টপকে দুইয়ে এখন বার্সা

February 1, 2021 | 12:39 pm

স্পোর্টস ডেস্ক

কদিন আগেই স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনাকে হারিয়ে শিরোপা জেতে অ্যাথলেটিক ক্লাব বিলবাও। আর সেদিন লাল কার্ড দেখে মাঠও ছেড়েছিলেন লিওনেল মেসি। এবার লা লিগায় এসে অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে তারই যেন প্রতিশোধ নিল বার্সেলোনা। আর সেই সঙ্গে লা লিগার পয়েন্ট টেবিলে রিয়াল মাদ্রিদকে টপকে উঠে আসল দুই নম্বরে।

বিজ্ঞাপন

রোববার ঘরের মাঠে লিওনেল মেসির দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে লিড নেয় বার্সা। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই জর্দি আলবার আত্মঘাতি গোলে সমতায় ফেরে বিলবাও। তবে না শেষ পর্যন্ত আর কোনো অঘটন ঘটতে দেয়নি কাতালান ক্লাবটি। অ্যান্তোনিও গ্রিজম্যানের দুর্দান্ত এক গোলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রোনাল্ড কোম্যানের দল।

ক্যাম্প ন্যুতে এদিন শুরু থেকেই দারুণ গোছালো আক্রমণ করতে থাকে মেসি-গ্রিজম্যান জুটি। প্রথম ১৫ মিনিটের ভেতরে গোলের তিনটি দুর্দান্ত সুযোগ তৈরি করেও তা কাজে লাগাতে পারেনি বার্সা। তবে আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি বার্সাকে। ২০ মিনিটের মাথায় ফ্রি-কিক থেকে দৃষ্টিনন্দন এক গোল করে দলকে লিড এনে দেন লিওনেল মেসি। চলতি মৌসুমে লা লিগায় এটি মেসির ১২তম গোল।

খেলার দ্বিতীয়ার্ধে জর্দি আলবার আত্মঘাতি গোলে বিলবাও সমতায় ফিরলে খেলার মোড় ঘুরতে শুরু করে। উজ্জীবিত হয়ে ওঠে বিলবাও আর ছন্দের পতন ঘটে বার্সারও। তবে না পা হড়কায়নি তারা, ঘুরে দাঁড়ায় দ্রুতই। ৫৮তম মিনিটে গ্রিজম্যানের ক্রসে মিরালেম পিয়ানিচের হেড ঝাঁপিয়ে পড়ে রুখে দেন সিমোন। তবে ৭৪তম মিনিটে আর দলের ত্রাতা হতে পারেননি তিনি। অস্কার মিনগেজার পাসে জয়সূচক গোল করেন গ্রিজম্যান।

বিজ্ঞাপন

চলতি বছর এটিই ছিল নিজেদের মাঠে বার্সেলোনার প্রথম ম্যাচ। আগের টানা আটটি ম্যাচ তারা খেলেছিল ন্যু ক্যাম্পের বাইরে। ২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দলটি আছে লিগের দুইয়ে। সমান ম্যাচে পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তিনে নেমে গেছে আসরের শিরোপাধারী রিয়াল।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন