বিজ্ঞাপন

শিশু কন্যা ধর্ষণে বাবার যাবজ্জীবন কারাদণ্ড

February 7, 2021 | 6:44 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর হাজারীবাগ থানার এলাকায় নিজের সাত বছরের শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় বাবা মো. আক্তার সরদারের যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

রোববার (৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক সামছুন্নাহার এ রায় ঘোষণা করেন। দণ্ডের পাশাপাশি তাকে আরও ৫০ হাজার টাকার অর্থদণ্ডের আদেশ দেন, অনাদায়ে আরও ৬ মাস কারাভোগ করতে হবে।

রায় ঘোষণার সময় আসামিকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে তাকে সাজা পরোয়ানায় দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০১৮ সালের ৩ মে হাজারীবাগ থানায় নিজ কন্যাকে ধর্ষণের অভিযোগ এনে মামলাটি দায়ের করেন শিশুটির মা। মামলার অভিযোগ থেকে জানা যায়, বাদী এবং আসামি স্বামী-স্ত্রী। ২০১৮ সালের ১৪ এপ্রিল রাতে শব-ই-মিরাজের নামাজ পড়ার জন্য ভিকটিমকে বাসায় রেখে পাশেই বোনের বাসায় নামাজ আদায় করতে যান ভিকটিমের মা। নামাজ শেষে ভোর ৫টার দিকে বাসায় আছেন। এসে দেখেন ভিকটিম কান্নাকাটি করছে। আক্তার সরদার তার মেয়ের পায়ের উরু মুছছে। বাদীকে দেখে আক্তার সরদার দৌড়ে পালিয়ে যায়। ভিকটিমকে জিজ্ঞাসাবাদে মাকে জানায়, তার বাবা তাকে ধর্ষণ করেছে।

বিজ্ঞাপন

গ্রেফতারের পরে আসামি দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

২০১৮ সালের ১৪ নভেম্বর মামলাটি তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা শাহ মিরাজ উদ্দিন। ২০১৯ সালের ৩ এপ্রিল আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন