বিজ্ঞাপন

উপবৃত্তি প্রাথমিক শিক্ষা বিস্তারে মাইলফলক: জব্বার

February 8, 2021 | 6:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, প্রাথমিক শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি কর্মসূচি প্রাথমিক শিক্ষা বিস্তারে একটি মাইলফলক। শিশুরাই জ্ঞানভিত্তিক ডিজিটাল সাম্য সমাজের আগামীর সৈনিক। প্রাথমিক শিক্ষা হচ্ছে ভবিষ্যত জাতি গঠনের সোপান। আজকের শিশুরাই বাংলাদেশের ভবিষ্যত। ওদের হাত ধরেই বঙ্গবন্ধুর লালিত স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে।

বিজ্ঞাপন

সোমবার (৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজিত মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস নগদের মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপবৃত্তি প্রদানের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দুর্গম প্রত্যন্ত অঞ্চলে যেখানে সভ্যতা পৌঁছে না সেখানের শিক্ষাকেও ডিজিটালাইজড করছে সরকার। বঙ্গবন্ধু একটি সমৃদ্ধ জাতি বিনির্মাণের ধারাবাহিকতায় প্রাথমিক শিক্ষাকে জাতীয় করণ করেছিলেন এবং তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রাথমিক শিক্ষার উন্নয়নে যুগান্তকারি বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছেন।

সামাজিক দায়বদ্ধতা তহবিলের অর্থে আমরা ইতোমধ্যে দূর্গম প্রত্যন্ত অঞ্চলের ৬৫০টি প্রাথমিক বিদ্যালয়ের ডিজিটাল শিক্ষার কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করছি উল্লেখ করে তিনি বলেন, এরই মধ্য দিয়ে দেশে ডিজিটাল শিক্ষা বিস্তারের দৃষ্টান্ত স্থাপিত হতে চলেছে। পরে মন্ত্রী নগদের মাধ্যমে উপবৃত্তির টাকা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. হাসিবুল আলম এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুর বক্তব্য রাখেন। ডাক অধিদফতরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিনসহ জেলা ও উপজেলা শিক্ষা অফিসার এবং উপজেলা নির্বাহী কর্মকর্তারা অনলাইনের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন