বিজ্ঞাপন

ছবি নয়, অসম প্রেমেই তিনি বহুল আলোচিত

February 9, 2021 | 3:34 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

এখন তার পরিচিতি অভিনেত্রী সারা আলী খানের মা বা সাইফ আলী খানের প্রাক্তন স্ত্রী। তবে একটা সময় ছিল যখন হিন্দি সিনেমা জগতে সেরা নায়িকাদের তালিকায় উপরের দিকেই গন্য করা হতো যে নামটি, সেটি অমৃতা সিং। শিখ পরিবারে জন্মানো অমৃতার জীবনের গল্প ছবির চিত্রনাট্যের থেকে কোনও অংশে কম নয়।

বিজ্ঞাপন

আজ (৯ ফেব্রুয়ারি) বলিউড অভিনেত্রী অমৃতা সিং-এর ৬৩ তম জন্মদিন। ১৯৫৮ সালের এইদিনে পাকিস্তানের হাদালিতে একটি পাঞ্জাবী জাট শিখ পরিবারে জন্ম নেয়া অমৃতা সিঙের বাবা শিবিন্দর সিং ছিলেন একজন সেনা কর্মকর্তা এবং মা রুখসানা সুলতানা ছিলেন সম্ভ্রান্ত মুসলিম পরিবারের।

১৯৮৩ সালে ‘বেতাব’ ছবি দিয়ে বলিউডে আত্মপ্রকাশ ঘটে অমৃতার। সানি দেওলের সাথে জুটি বেঁধে এই ছবিতে অমৃতার অভিনয় ব্যাপক প্রশংসিত হয় দর্শকমহলে। এরপর ১৯৮৪ সালে তার অভিনীত ‘মর্দ’ ছিল সে বছরের সবচেয়ে বড় হিট ছবি। একই বছরে তার ‘সানি’ ছবিটিও হিট হয়। এছাড়াও অমৃতার ১৯৮৫ সালে ‘সাহেব’, ১৯৮৬ সালে ‘চামেলি কি শাদী’ ও ‘নাম’ এবং ১৯৮৭ সালে ‘খুদগার্জ’-সহ একাধিক ছবি ব্যবসা সফল হয়।

বিজ্ঞাপন

অমৃতা সিং শুধুমাত্র সানি দেওল, সঞ্জয় দত্ত এবং রাজ বাব্বরের সাথেই নয়, আশির দশকের দুই শীর্ষস্থানীয় অভিনেতা অনিল কাপুর এবং অমিতাভ বচ্চনর সাথেও বেশ কয়েকটি ছবিতে সফল জুটি তৈরি করেছিলেন। প্রধান চরিত্রে অভিনয় করার পাশাপাশি তিনি ১৯৯২ সালে নির্মিত ‘রাজু বান গয়া জেন্টলম্যান’ এবং ১৯৯৩ সালে ‘আয়না’-এর মতো ছবিতে নেতিবাচক চরিত্রে অভিনয় করেছিলেন। যার স্বীকৃতি হিসেবে ফিল্মফেয়ার সেরা সহ-অভিনেত্রীর পুরষ্কারও অর্জন করেছিলেন তিনি।

বিজ্ঞাপন

অভিনয় বা ছবির চেয়েও অমৃতা সিংকে নিয়ে সবচেয়ে আলোচিত হয় যে বিষয়টি নিয়ে, সেটি হলো তার অসম বয়সের প্রেম কাহিনী। বলিউডের আরেক অভিনেতা তথা নবাব পরিবারের সন্তান সাইফ আলী খানের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন অমৃতা। এমন কি ১৯৯১ সালে বয়সে তার থেকে বারো বছরের ছোট সাইফকে বিয়ে করেন অমৃতা। ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন টেস্ট ক্রিকেট অধিনায়ক মনসুর আলী খান পতৌদি এবং অভিনেত্রী শর্মিলা ঠাকুরের পুত্র সাইফ আলী খানের সাথে বিয়ের পরে অভিনয় ছেড়ে দিয়েছিলেন অমৃতা সিং। কিন্তু তাদের দুজনের সংসার দীর্ঘস্থায়ী হয়নি। ১৩ বছরের মাথায় অর্থাৎ ২০০৪ সালে বিবাহবিচ্ছেদ ঘটে এই জুটির।

অমৃতা-সাইফের ১৩ বছরের সংসারে দুই সন্তান। তাদের একমাত্র কন্যা সারা আলী খান, যিনি এখন বলিউডের একজন প্রতিশ্রুতিশীল অভিনেত্রী। এবং পুত্র ইব্রাহিম আলী খান পড়াশোনা করছেন ইংল্যান্ডে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন