বিজ্ঞাপন

মেট্রোরেলের কাজ দ্রুত শেষ করার পরামর্শ স্থায়ী কমিটির

February 10, 2021 | 10:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন অনুযায়ী মেট্রোরেলের কার্যক্রমকে দ্রুত সম্পাদনের পরামর্শ দিয়েছেন জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বুধবার (১০ ফেব্রুয়ারি) কমিটি সভাপতি মো. আব্দুস শহীদ এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে এ পরামর্শ দেওয়া হয়।

বিজ্ঞাপন

কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা, আহসান আদেলুর রহমান এবং খাদিজাতুল আনোয়ার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে সড়ক ও জনপথ এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন সকল দফতরের চলমান প্রকল্পসমূহের ওপর আলোচনা করা হয়। মেরিন একাডেমির ৪টি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করা হয় এবং সংশ্লিষ্ট সকলের সহায়তায় প্রয়োজনীয় ক্ষেত্রে কমিটি গঠন করে আগামী দুই মাসের মধ্যে কমিটির নিকট প্রতিবেদন দাখিলের সুপারিশ করা হয়।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বভিন্ন স্থল বন্দরের কার্যক্রম গতিশীল করার জন্য জমি অধিগ্রহণের প্রক্রিয়াসহ অন্যান্য কার্যক্রম যথাযথভঅবে পালন করে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়নের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এ ছাড়া পদ্মা সেতু চালু হলে কাজের পরিধি বৃদ্ধি পাবে তাই মোংলা বন্দরের কার্গো ও কন্টেইনার হ্যান্ডলিং সক্ষমতা বৃদ্ধির কার্যক্রম অব্যাহত রেখে প্রকল্প বাস্তাবায়নের প্রক্রিয়া আরও গতিশীল করার সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প যথাসময়ে বাস্তবায়নের ক্ষেত্রে একই প্রতিষ্ঠানকে বিভিন্ন অঞ্চলে কাজ দেওয়ার বিষয়ে সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয় বৈঠকে। এ ছাড়া বিআইডব্লিউটিএ কর্তৃক নির্মিত জাহাজের মেয়াদ ও আয়-ব্যয়ের হিসাব সম্পর্কিত প্রতিবেদন পরবর্তী বৈঠকে উপস্থাপনের নির্দেশনা দেওয়া হয়।

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন