বিজ্ঞাপন

দুই দিনেই টেস্টের লাগাম ভারতের হাতে

February 14, 2021 | 10:25 pm

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট হারের ধাক্কাটা ভালোভাবেই কাটিয়ে উঠেছে ভারত। প্রথম টেস্টে বড় ব্যবধানে হারা বিরাট কোহলির দল দু’দিনেই দ্বিতীয় টেস্টের লাগাম হাতে নিয়েছে। চেন্নাই টেস্টে ইতোমধ্যেই ২৪৯ রানের লিড দাঁড় করিয়েছে ভারত। হাতে এখনো ৯ উইকেট বলে লিডটা ইংলিশদের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যাওয়ার সুযোগ আছে স্বাগতিকদের সামনে।

বিজ্ঞাপন

গতকাল টেস্টের প্রথম দিনে রোহিত শর্মার দুর্দান্ত ব্যাটিংয়ের সামনে বিপক্ষে ভুগেছিল ভারত। সফরকারীদের আজ ভুগতে হয়েছে বরিচন্দ্রন অশ্বিনের স্পিনের বিপক্ষে। ৬ উইকেটে ৩০০ রানে আজ দ্বিতীয় দিন শুরু করা ভারত গুটিয়ে গেছে ৩২৯ রানে। তারপর ভারতীয় স্পিনের রাজত্ব। প্রথম ওভারেই উইকেট নিয়ে শুরুটা করেছিলেন ইশান্ত শর্মা। পরে বাকি ইনিংসের পুরোটা সময়েই ঘূর্ণি বিষ ঢেলেছেন অশ্বিন।

দুই ওপেনার ররি বার্নস ও ডম সিবলি দ্রুত ফিরলে জো রুটের দিকে তাকিয়ে ছিল ইংল্যান্ড। চলতি এশিয়া সফরে দুর্দান্ত ফর্মে আছেন রুট। শ্রীলঙ্কা ও ভারতের বিপক্ষে নিজের সর্বশেষ তিন ম্যাচে রুট ডাবল সেঞ্চুরি করেছেন দুটি, সেঞ্চুরি একটি। কিন্তু ক্যারিয়ারের প্রথম টেস্ট খেলতে নামা অস্কার প্যাটেল রুটকে আজ টিকতে দিয়েছেন মাত্র ১২ বল।

ইংলিশ ওপেনার ৬ রান করে ফিরলে ধুরমুর করে ভেঙে পড়েছে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। ১৩৪ রানেই গুটিয়ে গেছেন সফরকারীরা। যাতে প্রথম ইনিংসেই ১৯৫ রানের লিড পায় ভারত। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ সর্বোচ্চ ৪২ রান করেছেন সাত নম্বরে নামা বেন ফোকস। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেছেন অলে পোপ।

বিজ্ঞাপন

অশ্বিন ২৩.৫ ওভারে ৪৩ রান খরচায় নিয়েছেন ৫ উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা ও অস্কার প্যাটেল। পরে জবাব দিতে নেমে শেষ বিকেলটা স্বস্তিতে অবশ্য কাটাতে পারেনি ভারত। তরুণ ওপেনার শুভমান গিল ফিরেছেন ১৪ রান করে। তবে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রোহিত শর্মা (২৫) ও তিনে নামা চেতেশ্বর পুজারা (৭) তারপর আর বিপদ হতে দেননি।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন