বিজ্ঞাপন

নাইজেরিয়ায় ৩০০ স্কুলছাত্রী ছেড়ে দিলো অপহরণকারীরা

March 2, 2021 | 2:38 pm

নাইজেরিয়ায় অপহৃত প্রায় ৩০০ স্কুলছাত্রীকে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা। গত শুক্রবার দেশটির উত্তর-পশ্চিমের রাজ্য জামফারায় একটি বোর্ডিং স্কুল থেকে তাদের অপহরণ করা হয়েছিল। রাজ্যটির গভর্নর বেলো মাতোওয়ালে এ তথ্য জানিয়েছেন। খবর আল জাজিরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ মার্চ) মাতোওয়ালে সংবাদমাধ্যমটিকে জানান, সকল শিক্ষার্থীরা কর্তৃপক্ষের নিরাপদে আছে। আর তাদের ছেড়ে দেওয়ার জন্য অপহরাণকারীদের কোনো মুক্তিপণ দেওয়া হয়নি।

তিনি আরও বলেন, আজ শিক্ষার্থীদের আমরা বুঝে পেয়েছি, যারা গত শুক্রবার থেকে বন্দি ছিল। আমরা একটি শাক্তি চুক্তি করেছিলাম, যার ইতিবাচক ফল পেয়েছি। এজন্য তাদের কোনো মুক্তিপণ দেওয়া হয়নি। শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করার জন্য মেডিকেলে নেওয়া হয়েছে।

নাইজেরিয়ার পুলিশ প্রাথমিকভাবে বলেছিল, জামফারায় রাজ্যের প্রত্যন্ত জাঙ্গেবে নামক গ্রামের সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে শতাধিক বন্দুকধারীর অভিযান চালিয়ে ৩১৭ জন ছাত্রীকে অপহরণ করেছিল। তবে গভর্নর বলেছিলেন, মোট সংখ্যা ২৭৯ জন শিক্ষার্থীকে অপহরণ করা হয়েছিল।

বিজ্ঞাপন

সরকারি কর্মকর্তারা অপহরাণকারীদের সঙ্গে আলোচনা করে, যারা স্থানীয়ভাবে ‘ডাকাত’ হিসেবে পরিচিত। মূলত গত তিন মাসে নাইজেরিয়ায় স্কুলে এটি তৃতীয় আক্রমণের ঘটনা।

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন