বিজ্ঞাপন

১৭ নারী পেলেন উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড- ২০২১

March 13, 2021 | 8:39 pm

লাইফস্টাইল প্রতিবেদক

দুইদিনব্যাপী ‘স্মার্ট পিল প্রেজেন্টস, উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো ২০২১’ উপলক্ষে ১৭ নারীকে দেওয়া হল সম্মাননা।

বিজ্ঞাপন

শুক্রবার (১২ই মার্চ) শুক্রবার রাজধানীর ওয়েস্টিন হোটেলের বলরুমে দুইদিনের এই আয়োজনের উদ্বোধন হয়। পুরষ্কার বিতরনী, সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি এক্সপোতে অংশ নেওয়া তিরিশজন নারী উদ্যোক্তাদের পণ্যের বিক্রয় ও প্রদর্শন চলছে। উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। উইমেন ক্যান নামক সংগঠনের সঙ্গে দুইদিনব্যাপী এই আয়োজনের সঙ্গে আরও আছে রুপায়ন সিটি (powered by), দারাজ বাংলাদেশ (supported by) পিউয়িরিটি (partnership with)।

১৭ ক্যাটগারিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন— ১.করপোরেট প্রফেশনাল ক্যাটাগরিতে পারিশা শামিম ২.কন্ট্রিবিউশন ইন এডুকেশনে মানজুমা মজুমদার ৩.ওয়েডিং ইভেন্ট প্ল্যানারে রাবেয়া রহমান লাকী ৪.ইভেন্ট অর্গানাইজার হিসেবে পারশা ফাতেমা নবী ইসমাইল ৫.বেকার ক্যাটাগরিতে শাহিন আকতার ৬.মেকআপ আর্টিস্ট হিসেবে মারিয়া মৃত্তিক ৭.ফ্যাশন ডিজাইনারে মৌসুমী কবির ৮.মডেস্ট ক্লোথিংয়ে নুসরাত চৌধুরী ৯.ফটোগ্রাফার ক্যাটাগরিতে ইসরাত আমিন ১০.রেস্টুরেন্ট ব্যাবসায়ে শারমিন শাহেদ ১১.কন্ট্রিবিউশন ইন উইমেন এমপাওয়ারমেন্ট ক্যাটাগরিতে নাম্রাতা খান ১২.পাইওনিয়ার ইন হারবাল প্রোডাক্ট ক্যাটাগরিতে তানিয়া হক শর্মী ১৩.জুয়েলারি ডিজাইনার হিসেবে তাসনিম নাজ ১৪.বেস্ট পার্টনার উইমেন ইন পেমেন্ট টেকনোলজি বিভাগে মনজুরী মল্লিক ১৫.কন্ট্রিবিউশন ইন লেদার ইন্ডাস্ট্রিতে তানিয়া ওয়াহাব ১৬.ইনফ্লুয়েন্সার হিসেবে উম্মে সুমাইয়া এবং ১৭.পাইওনির ইন ব্রাইডাল কনসালটেন্সি ক্যাটাগরিতে সিলভি মাহমুদ।

বিজ্ঞাপন

১৭ নারী পেলেন উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড- ২০২১

মেয়র আতিকুল ইসলাম অনুষ্ঠানে তার বক্তব্যে, আয়োজকদের ধন্যবাদ জানান ও তরুণ নারী উদ্যোক্তাদের এমন সুন্দর আয়োজনের জন্য অভিনন্দন জানান। তিনি বলেন, এসব তরুণরাই দেশের ভবিষ্যত। তারাই একসময় দেশ চালাবে। এই তরুণদের কাছে তিনি রাজধানীকে বাসযোগ্য করে তুলতে সহযোগিতা চান।

বিজ্ঞাপন

এসময় তিনি তার মায়ের কথা স্মরণ করেন যিনি এগারো সন্তানকে সফলতার সঙ্গে মানুষ করেছেন। তার বাবা এসপি ছিলেন। আর তার সন্তানদের মানুষ করতে দুটো সেলাই মেশিনে কাজ করতেন। এভাবে সন্তানদের কেউ প্রকৌশলী, কেউ ব্যারিস্টার কেউ সামরিক অফিসার হয়েছেন। তাদের প্রতিটি ভাইবোনের সফলতার জন্য মায়ের অবদানের কথা স্মরণ করে তিনি সব সন্তানের প্রতি বাবা-মায়ের দেখাশোনার আহ্বান জানান।

অনুষ্ঠানের একপর্যায়ে বর্তমান শিক্ষামন্ত্রী এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা: দীপু মনি ভারচুয়ালি যোগ দেন। তিনি এই অনুষ্ঠানের সফলতা কামনা করার পাশাপাশি শুভেচ্ছা দেন আয়োজকদের। মন্ত্রী বলেন, পুরুষতান্ত্রিক সমাজে শুধু পুরুষই নয় অনেক নারীও পুরুষতান্ত্রিক মানসিকতা ধারণ করে। এই সকল মানুষ মিলেই নারীর অগ্রযাত্রা ব্যাহত করার চেষ্টা করেন। তিনি বলেন, সবাইকে বিশেষ করে নারীদের একে অন্যকে সহায়তার মাধ্যমে এগিয়ে নিতে হবে।

বিজ্ঞাপন

শুক্রবারের এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ৩ আসনের সাবেক এমপি সৈয়দা সায়েরা মহসিন, বিশিষ্ট অভিনেত্রী শর্মিলি আহমেদ, ওরাকল কর্পোরেশনের কন্ট্রি ম্যানেজার রুবাবা দৌলা, রেড বিউটি স্টুডিও অ্যান্ড সেলুন এবং উজ্বালা লিমিটেডের কর্ণধার আফরোজা পারভীন, ডিভাইন বিউটি লাউঞ্জের ম্যানেজিং ডিরেক্টর সঙ্গীতা খান, আনুখির ডিজাইনার হুমায়রা খান, বিবিয়ানা ফ্যাশন হাউজের কর্ণধার লিপি খন্দকার, টিভি ব্যক্তিত্ব শর্মিলী আহমেদসহ আরও অনেক অতিথি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন রুহানি সালসাবিল ।

১৭ নারী পেলেন উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড- ২০২১

বিজ্ঞাপন

ল্যাবএইড-এর হেলথ সেশন ক্যাম্পসহ অনুষ্ঠানের আয়োজনে অনেকগুলো সুন্দর স্টলও ছিল বিভিন্ন নারী উদ্যোক্তাদের।  এ সময় অনুষ্ঠানটির আয়োজক কমিটির পক্ষ থেকে উইমেন লিডারশিপ করপোরেশন (ডাব্লিউ এলসি)-এর প্রেসিডেন্ট মারিয়া মৃত্তিক, কে এস গ্রুপের সিইও নুসরাত চৌধুরী, উইম্যান ক্যানের ফাউন্ডার অ্যান্ড অ্যাডমিন নাম্রাতা খান, ডিজিটাইকনের ডিরেক্টর নাবিলা করিম, এম এম বিজনেস কমিউনিকেশনের সিইও মানজুমা মজুমদার, কো-ফাউন্ডার, ঢাকা টকিজ এবং জাজ মাল্টিমিডিয়ার কনসালটেন্ট রোমেন রায়হান উপস্থিত ছিলেন।

উইমেন লিডারশিপ করপোরেশন (ডাব্লিউ এলসি)-এর প্রেসিডেন্ট মারিয়া মৃত্তিক এই আয়োজন নিয়ে বলেন, যেসব নারীরা সমাজে নিজ উদ্যোগে প্রতিনিয়ত নতুন কিছু সৃষ্টি করছেন এবং সকল বাধা বিপত্তি পেরিয়ে নিজ জায়গাতে সফলতা পেয়েছেন, মূলত তাদের জন্যই আমার এবারের আয়োজন। আমরা ১৭টি ক্যাটাগরিতে এমন ১৭জন নারীকে সম্মাননা দিয়েছি এ অনুষ্ঠানে। অনুষ্ঠানের কো-স্পন্সর হিসেবে ছিলো জয়া, জাডা বাই মৌসুমী কবির, আফরিন, আজরিনা’স ওয়ারড্রব, ডেকরে দ্য ইভেন্টসিয়া,দ্য পারপার্লস বাই জাজ। ফটোগ্রাফিতে আর্টল্যান্ড, মেকওভারে প্রিভে বাই নাহিলা হেদায়েত, হেলথে ল্যাবএইড, গিফটে মুন্নু সিরামিক, লাক্স বাংলাদেশ, এক্সকুলুসিয়া, জুয়েলারী পার্টনার আলভী জুয়েলার্স, রিফ্রেশমেন্টে ইস্পাহানী জেরিন প্রিমিয়াম টি অ্যান্ড ফিউশন হান্ট, স্কিনকেয়ারে সিনিকেয়ার, ওয়ারড্রব জেকে ফরেন ব্র্যান্ড, ডিজিটাল পার্টনারে ডিজিটাইকুন, স্ট্যাজিকে ঢাকা টকিজ, হসপিটালিটিতে দ্য ওয়েস্টিন ঢাকা, মিডিয়া পার্টনারে চ্যানেল আই, ম্যাগাজিনে আইস টুডে, ক্যানভাস, রেডিও পার্টনার হিসেবে থাকছে রেডিও ধ্বনি।

আয়োজক কমিটি ও স্পন্সরদের হাতেও অতিথিরা এক এক করে শুভেচ্ছা ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে লাক্স তারকা বিদ্যা সিনহা মিম, মডেল ও অভিনেত্রী নুসরাত ফারিয়ার চমৎকার ড্যান্স পরিবেশনা সকলকে মুগ্ধ করে। ছিলো জনপ্রিয় গায়িকা কনার গান। ছিল জমকালো ফ্যাশন শো। কোরিওগ্রাফিতে আসাদ খান। ড্যান্স পরিবেশনায় ঈগলস।

১৩ই মার্চ শনিবার শেষ হবে এই আয়োজন।

সারাবাংলা/আরএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন