বিজ্ঞাপন

হেফাজতের হরতাল: বাসে আগুন দেওয়ার নির্দেশ নিপুণ রায়ের

March 28, 2021 | 5:37 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় চৌধুরীর পুত্রবধূ ও দলের নির্বাহী সদস্য নিপুণ রায় গাড়িতে আগুন দেওয়ার নির্দেশ দিচ্ছেন এমন একটি কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এ অভিযোগে এরইমধ্যে নিপুণ রায়কে রাজধানীর রায়েরবাজার এলাকা থেকে আটক করেছে সাদা পোশাকের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিজ্ঞাপন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় চৌধুরী সারাবাংলাকে নিপুণ রায়কে আটকের তথ্য নিশ্চিত করলেও আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আরমান নামে এক কর্মীকে হরতালের আগের রাতে (২৭ মার্চ) আগুন দেওয়ার বিষয়ে নির্দেশনা দিতে শোনা যায়। তবে ওই কল রেকর্ডটি নিপুণ রায় ও আরমানের মধ্যকার কিনা তা তাৎক্ষণিক যাচাই করা সম্ভব হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া কল রেকর্ডটি হুবহু তুলে ধরা হলো।

কলিং…

বিজ্ঞাপন

আরমান: ও দিদি?

নিপুণ রায়: আরমান ভাই, এলাকাতেই তো আছেন তাই না? কালকে তো হরতাল, একটা কিছু করা যাবে না?

আরমান: কী করতে হবে বলেন?

বিজ্ঞাপন

নিপুণ রায়: ধরায় দেন।

আরমান: ওকে ঠিক আছে।

নিপুণ রায়: শোনেন,

আরমান: হুম

বিজ্ঞাপন

নিপুণ রায়: বাস হোক যেটাই হোক, একদম পুরা, ফুল ধরবে, ফুল ধরবে। একটু দূর থেকে ভিডিও ছবি আমারে পাঠাবেন, অবশ্যই, অবশ্যই। ঠিক আছে…আমি কিন্তু জায়গা মতো পাঠাবো। হ্যাঁ, ওইটা মাথায় রাখবেন। ঠিক আছে, আজকেই আজকেই।

আরমান: ওকে।

নিপুণ রায়: বের হন।

আরমান: ইনশাল্লাহ।

নিপুণ রায়: এটা আমি চাই। একদম দাউ দাউ।

এরপর পরবর্তীতে আরেকটি ফোন কলে শোনা যাচ্ছে। আরমান ফোন করে নিপুণ রায়কে ফোন করে বলেন,

আরমান: ভিডিও করতে পারিনি। ছবি পাঠিয়েছি। লীগের লোকজন ঘেরা। পুলিশ ঘিরে রেখেছে।

নিপুণ রায়: ওকে সরে দাঁড়ান।

আরমান: সরে গেছি গা।

নিপুণ রায়: হোয়াটস অ্যাপে পাঠান।

আরমান: হুম, হোয়াটসঅ্যাপেই পাঠাইছি।

গতকাল (২৭ মার্চ) রাত পৌনে ৮টার দিকে রাজধানীর সায়েদাবাদ জনপদ মোড়ে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় যাত্রীরা তাড়াতাড়ি নামতে গিয়ে আহত হলেও কোনো হতাহত হয়নি। পুলিশের ধারণা, নিপুণ রায়ের এ নির্দেশনার পরই মূলত বাসে আগুন দেওয়া হয়েছে।

তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন অর রশিদ সারাবাংলাকে বলেন, ‘খোঁজ নিয়ে জানতে হবে। জানামতে, এ রকম কাউকে আমার এলাকার কোনো থানা পুলিশ আটক বা গ্রেফতার করেনি।’

নির্দেশনা পালনকারী আরমান খোরশেদ ও শাহীনকে কেরানীগঞ্জ থেকে আটক করা হয়েছে।

র‌্যাব সূত্র জানিয়েছে, কথোপকথনের অডিওটি ছড়িয়ে পড়ার পর র‌্যাব সর দফতরের গোয়েন্দা টিম নিপুণ রায়সহ নির্দেশনা পালনকারী আরমান, খোরশেদ, শাহীনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন: নিপুণ রায়কে আটক করেছে পুলিশ

সারাবাংলা/ইউজে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন