বিজ্ঞাপন

কুড়িগ্রামে জমি নিয়ে বিরোধের জেরে বাড়ি ছাড়া এক পরিবার

April 8, 2021 | 5:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুড়িগ্রাম: জেলার নাগেশ্বরীতে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষের ঘটনা পরবর্তী জীবননাশের আশংকায় গত ৪ দিন ধরে একটি পরিবার ঘর-বাড়ি ছেড়ে আত্মগোপনে রয়েছেন। এ অবস্থায় পাল্টাপাল্টি মামলা হলেও থানা পুলিশের তেমন ভূমিকা না থাকায় ঘরে ফিরতে পারছেন না পরিবারটি।

বিজ্ঞাপন

অভিযোগ সূত্রে জানা গেছে, নাগেশ্বরী উপজেলার আলেপের তেপতি এলাকার বাবার পৈত্রিক সম্পত্তি নিয়ে আফজাল হোসেনের সঙ্গে তার আপন দুই বড় ভাই আলতাফ হোসেন ও আশরাফ আলীর দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। গত ৫ এপ্রিল বিকেল ৩টার দিকে বড় দুই ভাই আলতাফ হোসেন ও আশরাফ আলীসহ তার পরিবারের লোকজন এবং বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে আমজাদ হোসেনে বাড়ি ও দোকানে হামলা করে ভাঙচুর করে।

এসময় আফজাল হোসেন বাড়িতে না থাকার সুযোগে তার স্ত্রীর ওপর অতর্কিত হামলা চালায়। এসময় তার স্ত্রীর আত্মচিৎকারে ছেলে মো. মিনহাজুল সরকার রফি (২৩), রফিকুদ্দৌলা রিয়াদ (১৬), মেয়ে আবিদা সুলতানা আলো (২০) এগিয়ে এলে তাদেরও মারধর করে। হামলার সময় আফজাল হোসেনের খামারের ২০০ মুরগী ও ৩০০ হাঁস লুট করে নিয়ে যায় তারা।

পরে গুরুতর আহত অবস্থায় আফজালের স্ত্রী রাশেদাকে স্থানীয়রা উদ্ধার করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করায়। আহত ছেলে মেয়েরা ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে গেছে।

বিজ্ঞাপন

ক্ষতিগ্রস্ত আফজাল হোসেন বলেন, ‘আলতাফ হোসেন আমার আপন বড় ভাই হলেও সে নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হওয়ায় প্রভাব খাটিয়ে আমাদের বিভিন্ন ভাবে হয়রানি করছে। এমনকি আমার আরেক বড় আশরাফ আলীকে দিয়ে পৈত্রিক সম্পত্তি দখলে নেওয়ার চেষ্টা চালিয়ে আসছে। এ ব্যাপারে কয়েকদফা গ্রাম্য সালিশ হলেও তারা তা না মেনে এমন সহিংস ঘটনা ঘটিয়েছে। বহিরাগত সন্ত্রাসী দিয়ে প্রাণনাশের হুমকি অব্যাহত রেখেছে। এ অবস্থায় বাড়ি-ঘর ছেড়ে আমি আমার পরিবার-পরিজন নিয়ে পালিয়ে বেড়াচ্ছি।’

অভিযুক্তে বড় ভাই আশরাফ আলী বলেন, ‘আমার ছেলেরা ভুল করে তার দোকানপাট ভাঙচুর করেছে। এব্যাপারে আমি প্রয়োজন হলে ক্ষতিপূরণ দিতে চেয়েছি।’

আরেক বড় ভাই আলতাফ হোসেন জানান, আফজালের স্ত্রী রাশেদা একজন দস্যু প্রকৃতির মহিলা। ঘটনার সময় ওই মহিলাই আমার হাত ভেঙে দিয়েছে। এ কারণে আমার ছেলেরা তার উপর আক্রমণ চালিয়েছে। এতে আমার এক ছেলেও আহত হয়েছে।

বিজ্ঞাপন

ঘটনার সত্যতা স্বীকার করে নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন কবির জানান, দুই পক্ষ থেকে মামলা দেওয়া হয়েছে। আমরা বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন