বিজ্ঞাপন

২ ডোজ ভ্যাকসিন নেওয়ার পর করোনা পজিটিভ, যুক্তরাষ্ট্রে ৭৪ মৃত্যু

April 16, 2021 | 1:49 pm

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের দ্য সেন্টারস ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পক্ষ থেকে জানানো হয়েছে, দেশটিতে দুই ডোজ করোনা ভ্যাকসিন নেওয়া সাত কোটি ৭০ লাখ মানুষের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৭৪ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সিডিসি’র বরাতে মার্কিন সংবাদ মাধ্যম সিএনবিসি নিউজ জানিয়েছে দুই ডোজ করোনা ভ্যাকসিন নেওয়ার পরও দেশটির পাঁচ হাজার ৮০০ নাগরিকের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। ভ্যাকসিন নেওয়ার পরও করোনার এই সংক্রমণকে ‘ব্রেকথ্রু ইনফেকশন’ বলছে কর্তৃপক্ষ।

এদিকে, করোনা সংক্রমণ সংক্রান্ত যুক্তরাষ্ট্রের হাউজ সিলেক্ট সাবকমিটির শুনানিতে অংশ নিয়ে সিডিসি’র পরিচালক ডা. রোসেলে ওয়ালেনস্কি জানিয়েছেন, করোনা ভ্যাকসিন নেওয়া নাগরিকদের তারা নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। তাদের মধ্যে যাদের ব্রেকথ্রু সংক্রমণ লক্ষ্য করা যাচ্ছে তাদের মাত্র ১৭ শতাংশকে হাসপাতালে নিতে হয়েছে। এদের মধ্যে ২৯ শতাংশ উপসর্গহীন করোনায় আক্রান্ত হয়েছেন। ৬৫ শতাংশ নারীর মধ্যে এই সংক্রমণ লক্ষ্য করা গেছে। তাদের ৪০ শতাংশের বয়স ৬০ বা তার ওপরে।

এ ব্যাপারে মার্কিন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, সাড়ে সাত কোটি মানুষ ভ্যাকসিন নিয়েছেন তার মধ্যে যদি ছয় হাজার মানুষের মধ্যেও নতুন করে করোনা সংক্রমণ দেখা দেয়। তারপরও বলতে হবে, যুক্তরাষ্ট্র করোনা মোকাবিলায় ভালো অবস্থানে রয়েছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে শুক্রবার (১৬ এপ্রিল) পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ২২ লাখ ২৪ হাজার ১৩৯ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৭৮ হাজার ৯৯৩ জনের।

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন