বিজ্ঞাপন

বুধবার থেকে অভ্যন্তরীণ ৫ রুটে ইউএস-বাংলার ফ্লাইট

April 20, 2021 | 10:40 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে বিধিনিষেধ আরোপ থাকলেও এর মধ্যেই অভ্যন্তরীণ ফ্লাইট চালানোর অনুমতি দিয়েছে সরকার। সেই সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর ও বরিশাল রুটে ইউএস-বাংলার ফ্লাইট শুরু হতে যাচ্ছে বুধবার (২১ এপ্রিল)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ এপ্রিল) রাতে ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কামরুল ইসলাম বলেন, করোনা মহামারির কারণে অভ্যন্তরীণ রুটে ১৬ দিন ফ্লাইট বন্ধ ছিল। ইউএস-বাংলা এয়ারলাইন্স সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল (বুধবার) থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। প্রাথমিকভাবে স্বাস্থ্য সতর্কতা মেনে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর ও বরিশাল রুটে ফ্লাইট চলবে।

তিনি আরও জানান, বুধবার থেকে রাজধানী ঢাকা-চট্টগ্রাম রুটে তিনটি, ঢাকা-সিলেট রুটে দুইটি, ঢাকা-যশোর রুটে দুইটি, ঢাকা-সৈয়দপুর রুটে দুইটি ও ঢাকা-বরিশাল রুটে একটি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এসব ফ্লাইটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সাতটি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট ব্যবহার করা হবে।

বিজ্ঞাপন

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানিয়েছে, ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে তাদের ফ্লাইট ছেড়ে যাবে প্রতিদিন সকাল ১০টা, দুপুর ২টা ১৫ মিনিট ও বিকেল ৫টা ২০মিনিটে। অন্যদিকে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ফ্লাইট ছেড়ে আসবে সকাল ১১টা ২৫ মিনিট, দুপুর ৩টা ৪০ মিনিট ও সন্ধ্যা ৭টায়।

ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাবে সকাল ৮টা ও সন্ধ্যা ৭টা এবং সিলেট থেকে ঢাকার উদ্দেশে ফ্লাইট ছেড়ে আসবে সকাল ৯টা ২০ মিনিট ও রাত ৮টা ২০ মিনিটে। ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাবে সকাল ১০টা ১৫ মিনিট ও বিকেল ৫টা ১৫ মিনিটে এবং সৈয়দপুর থেকে ঢাকার পথে ফ্লাইট ছাড়বে সকাল ১১টা ৪৫ মিনিট ও সন্ধ্যা ৭টায়।

এদিকে, ঢাকা থেকে যশোরের উদ্দেশে ইউএস-বাংলার ফ্লাইট ছেড়ে যাবে সকাল ৯টা ও বিকেল ৫টা ৩০ মিনিটে এবং যশোর থেকে ঢাকার উদ্দেশে ফ্লাইট ছেড়ে আসবে সকাল ১০টা ১৫ মিনিট ও সন্ধ্যা ৭টায়। আর ঢাকা-বরিশাল রুটে একটিমাত্র ফ্লাইটের সময় ৯টা ৩৫ মিনিট, যা বরিশাল থেকে ঢাকার পথে ছেড়ে আসবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

বিজ্ঞাপন

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানিয়েছে, ঢাকা-চট্টগ্রাম ওয়ান-ওয়ের জন্য নূন্যতম ভাড়া সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ মোট ৩৪৯৯ টাকা, রিটার্ন টিকিটসহ ৬,৮৯৮ টাকা। বাকি রুটগুলোতে ওয়ান-ওয়ে নূন্যতম ভাড়া ৩,৩৯৯ টাকা, রিটার্ন টিকিটসহ ৬,৬৯৮ টাকা।

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন