বিজ্ঞাপন

নোয়াখালীতে উচ্ছেদ আতঙ্কে মানববন্ধন

April 27, 2024 | 8:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চল এলাহি ইউনিয়নের গাংচিল গ্রামে বাপ-দাদার ভিটেমাটি থেকে উচ্ছেদ আতঙ্কে শতাধিক পরিবার ভূমিদস্যু আক্তার হোসেন ও মিলনের বিরুদ্ধে মানববন্ধনও বিক্ষোভ মিছিল করেছে।

বিজ্ঞাপন

শনিবার (২৭ এপ্রিল) গাংচিল বাজারে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে এলাকার শত শত নারী-পুরুষ অংশ নেয়।

মানববন্ধনে ক্ষতিগ্রস্তরা জানান, তারা কয়েকযুগ ধরে গাংচিল বাজারের পাশে বাপ দাদার ভিটেমাটিতে বসবাস করে আসছে। এরই মধ্যে স্থানীয় ভুমিদুস্যু আক্তার হোসেন ও মিলন শত শত পরিবারের বসতভিটি দখলের পাঁয়তারা শুরু করে। তারা জোনাল সেটেলমেন্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মোটা অংকের ঘুষ দিয়ে নিজেদের পরিবারের সদস্য ও ছেলেমেয়েদের নামে বসত ভিটিগুলো রেকর্ড করে ফেলেন। এখন তাদেরকে সে সব ভিটে মাটি থেকে সরিয়ে দেওয়ার পাঁয়তারা শুরু করছে। যে কোনো সময় সন্ত্রাসী বাহিনী দিয়ে তাদেরকে ভিটেমাটি থেকে উচ্ছেদ করার হুমকি-ধমকি দিচ্ছে। চরম আতঙ্কে দিন কাটাচ্ছে অসহায় পরিবারগুলো।

এ বিষয়ে ভুক্তভোগী পরিবারগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হস্তক্ষেপ কামনা করেন এবং ভুমিদস্যুর জাল জালিয়াতির প্রধান হোতা আক্তার হোসেন ও মিলনের অপর্কমের সঙ্গে জড়িতদের দৃষ্টান্ত শাস্তি দাবি করেন। পরে বাজারের ঝাড়ু নিয়ে শত শত নারী পুরুষ বিক্ষোভ মিছিল বের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন