বিজ্ঞাপন

মেসির উদারতার আরও এক নজির

April 23, 2021 | 10:35 am

স্পোর্টস ডেস্ক

লা লিগায় শেষ দুই ম্যাচে গোলের দেখা পাননি অ্যান্তোনিও গ্রিজম্যান। আর তাতেই হয়তো কিছুটা হীনমন্যতায় ভুগছিলেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। তবে টানা তৃতীয় ম্যাচে এসেও গোল বঞ্চিতই রয়ে যাচ্ছিলেন তিনি। তবে লিওনেল মেসি তা হতে দিলেন না। হেতাফের বিপক্ষে জোড়া গোলের পর ম্যাচের শেষ দিকে হ্যাটট্রিকের সুযোগ আসে মেসির সামনে। তবে ৯৩ মিনিটে পাওয়া পেনাল্টিটি নিজে না নিয়ে বল বাড়িয়ে দিলেন গ্রিজম্যানের দিকে। স্পট কিক থেকে বল জালে জড়িয়ে সবার আগে মেসিকেই খুঁজে নিলেন গ্রিজম্যান। আর জড়িয়ে ধরে উদযাপনটাও সেরে নিলেন।

বিজ্ঞাপন

ঘরের মাঠে হেতাফেকে ৫-২ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। জোড়া গোলের সঙ্গে সঙ্গে নামের পাশে মেসি যোগ করেন একটি অ্যাসিস্টও। তবে এমন দুর্দান্ত পারফরম্যান্সের পরেও মেসি বন্দনা চলছে তার উদারতার জন্য। হাতছানি ছিল ক্যারিয়ারে আরও একটি হ্যাটট্রিক নামের পাশে যোগ করার। কিন্তু রেকর্ডের ধার তিনি কোথায় ধারেন?

লিগে টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকার পর গত রাউন্ডে রিয়াল মাদ্রিদের মাঠে হেরে বসে বার্সেলোনা। অবশ্য সেই ধাক্কা ইতোমধ্যে দারুণভাবে সামলে শিরোপার দৌড়ে নিজেদের ধরে রাখল বার্সা।

অষ্টম মিনিটে মেসির নৈপুণ্যে এগিয়ে যায় বার্সা। সার্জিও বুস্কেটসের রক্ষণচেরা থ্রু পাস বার্সেলোনা অধিনায়ক পান মাঝমাঠে। সেখান থেকে দারুণ ক্ষিপ্রতায় সবাইকে পেছনে ফেলে ডি বক্সে ঢুকে জোরালো শটে খুঁজে নেন ঠিকানা। পেছন থেকে এক ডিফেন্ডার ধাক্কা দিলেও ভারসাম্য হারাননি তিনি। এরপর ম্যাচের ১২তম মিনিটে গোল হজম করে বার্সা। মার্ক কুকুরেইয়ার ক্রসে ফ্লিক করেন আনহেল রদ্রিগেজ, বল লক্ষ্যের ধারেকাছেও ছিল না। কিন্তু ক্লেমেন্ট লেংলের গায়ে লেগে জড়ায় জালে। কিছুই করার ছিল না মার্ক আন্দ্রে টার স্টেগানের।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের ২৮তম মিনিটে আআত্মঘাতী গোল করে বসে হেতাফে, আবারও ম্যাচে লিড নেয় বার্সা। মিনিট পাঁচেক পর ব্যবধান ৩-১ করেন মেসি। প্রথমে তার ডান পায়ের কোনাকুনি শটে বল ঝাঁপিয়ে পড়া সোরিয়ার আঙুল ছুঁয়ে দূরের পোস্টে লেগে ফিরে আসে। ক্লিয়ার করতে পারেনি কেউ, ফিরতি বল এবার গোলমুখে পেয়ে বাঁ পায়ের শটে স্কোরলাইন এই আর্জেন্টাইন।

দ্বিতীয়ার্ধে স্পট কিকে হেতাফেকে লড়াইয়ে ফেরান এনেস উনাল। ব্যবধান কমিয়ে উজ্জীবিত হয়ে ওঠে হেতাফে। তখন বার্সেলোনাকেও বলের দখল নিতে কিছুটা ভুগতে দেখা যায়। তবে ম্যাচের ৮৭ মিনিটে ব্যবধান ৪-২ করেন আরাহো। অধিনায়কের অসাধারণ কর্নারে গোলমুখে লাফিয়ে হেডে বল জালে পাঠান উরুগুয়ের ডিফেন্ডার। যোগ করা সময়ের প্রথম মিনিটে ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের পাস দারুণ পজিশনে পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন মেসি। তার হ্যাটট্রিক হতে পারতো তারপরও।

পরের মিনিটেই ডি বক্সে গ্রিজম্যান ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা। কিন্তু মেসি সেটি না নিয়ে সুযোগ দেন গ্রিজমানকে। কোনো ভুল করেননি গ্রিজম্যান। স্পট কিক থেকে বল জালে জড়িয়ে উদযাপনে মাতেন মেসির সঙ্গেই। আর বার্সা ৫-২ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে।

বিজ্ঞাপন

এই জয়ে ৩১ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্র আর পাঁচ হারে ৬৮ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের তিনে উঠে এল বার্সেলোনা। একটি করে ম্যাচ বেশি খেলা রিয়াল ও অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট যথাক্রমে ৭০ ও ৭৩।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন