বিজ্ঞাপন

প্রস্তুতি ম্যাচে লাল দলের নেতৃত্বে তামিম, সবুজ দলের মাহমুদউল্লাহ

May 19, 2021 | 9:49 pm

স্পোর্টস ডেস্ক

ঘনিয়ে এসেছে শ্রীলংকা সিরিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটিকে সামনে রেখে ঈদের আগ থেকে অনুশীলন করছেন প্রাথমিক দলে সুযোগ পাওয়া কিছু বাংলাদেশি ক্রিকেটার। ঈদের ছুটি শেষে একদিন আগ থেকে পুরো স্কোয়াড নিয়ে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ। প্রস্তুতির অংশ হিসেবেই দুই দলে ভাগ হয়ে আগামীকাল একটি ম্যাচ খেলবেন স্বাগতিকরা। তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদকে দুই দলের অধিনায়ক করে আজ সেই প্রস্তুতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞাপন

বিসিবি লাল ও বিসিবি সবুজ এই দুই দলে ভাগ হয়ে কাল নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচটি খেলবেন বাংলাদেশি ক্রিকেটাররা। সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ম্যাচটা শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় ৯টা ৪৫ মিনিটে। ম্যাচে লাল দলকে নেতৃত্ব দিবেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ নেতৃত্ব দিবেন সবুজ দলকে।

আইপিএল ফেরৎ দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান দুজন আছেন দুই দলে। সাকিব খেলবেন মাহমুদউল্লাহর সবুজ দলের হয়ে। ধারণা করা হচ্ছে, কাল তিন নম্বর পজিশনেই ব্যাটিং করতে নামবেন সাকিব। মোস্তাফিজ খেলবেন লাল দলে।

উল্লেখ্য, শ্রীলংকার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসির সুপার লিগের অংশ। সুপার লিগের পয়েন্টের ভিত্তিতে আগামী বিশ্বকাপ খেলার সুযোগ পাবেন দলগুলো। ফলে সিরিজের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ।

বিজ্ঞাপন

প্রস্তুতি ম্যাচের একাদশ:

বিসিবি লাল দল: তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

বিসিবি সবুজ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন