বিজ্ঞাপন

৬৬৭ দিন অপেক্ষার ফসল ১০ রান!

May 25, 2021 | 3:20 pm

স্পোর্টস ডেস্ক

লাকসাম সান্দাকানের ডেলিভারিটি ছিল লেগ স্ট্যাম্পের অনেকটা বাইরে। নির্ঘাত ওয়াইড হতো। কিন্তু মোসাদ্দেক হোসেন সৈকত বাড়তি নিরাপত্তার জন্যই কিনা ব্যাট পিছিয়ে নিলেন সেদিকে। পায়ের পেছনে ব্যাট নিলে তাতে স্বাভাবিকভাবেই শতভাগ নিয়ন্ত্রণ থাকে না। মোসাদ্দেকের ক্ষেত্রেও তাই হলো, তার ব্যাটে চুমু দিয়ে বল চলে গেল উইকেটরক্ষক কুশল পেরেরার হাতে। ১০ রানে আউট হয়ে গেলেন মোসাদ্দেক।

বিজ্ঞাপন

তামিম ইকবাল, সাকিব আল হাসান ও লিটন কুমার দাসকে হারিয়ে বাংলাদেশ তখন বেশ বিপদে। ওভাবে আউট হয়ে দলকে আরও বিপদে রেখে মাঠ ছাড়ার সময় একটা সংখ্যা কি মনে মনে ভাবছিলেন মোসাদ্দেক? ৬৬৭ দিন!

৬৬৭ দিন পর জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলতে নেমেছিলেন তরুণ মিডল অর্ডার ব্যাটার। মোসাদ্দেক সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৯ সালের ২৮ জুলাই, কলম্বতে এই শ্রীলংকার বিপক্ষেই। তারপর ইনজুরি, অফ ফর্ম এবং মোহাস্মদ মিঠুনের দলে জায়গা করে নেওয়া মিলিয়ে সুযোগ মিলেনি মোসাদ্দেকের।

ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রস্তুত করার চেষ্টা করেছেন। মিঠুনের ফর্মটাও ভালো যাচ্ছে না। শ্রীলংকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে রানের খাতা খুলতে পারেননি মিঠুন। ফলে তার জায়গায় প্রায় দুই বছর পর সুযোগ মিলে মোসাদ্দেকের। দলের বিপদে মধ্যে উইকেটে গিয়েছিলেন ১২তম ওভারে। বড় ইনিংস খেলে হিরো হওয়ার সুযোগ ছিল। পারলেন না মোসাদ্দেক।

বিজ্ঞাপন

সান্দাকানের ওয়াইড বলে খোঁচা মেরে আউট হওয়ার আগে ১০ রান করেছিলেন ১২ বল খেলে। একটি বাউন্ডারি মেরেছিলেন ফ্রি-হিটে।

উল্লেখ্য, শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে একশর আগে চার উইকেট হারানো বাংলাদেশকে এই মুহূর্তে এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশের স্কোর ১২৮/৪। মুশফিকুর ব্যাট করছেন ৪৭ রানে, মাহমুদউল্লাহ ২৭ রানে অপরাজিত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন