বিজ্ঞাপন

‘সংকট মোকাবেলায় বিশ্বে প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা’

May 28, 2021 | 11:46 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সংকট মোকাবেলায় শুধু বাংলাদেশে নয়, বিশ্বে শেখ হাসিনার বিকল্প নাই মন্তব্য করে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। তিনি বলেন, বিশ্ব নেতৃত্ব আজ শেখ হাসিনার প্রশংসা করছেন। তাই ক্রাইসিস-সংকট মোকাবেলায় বিশ্বের প্রথম প্রধানমন্ত্রী হচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ মে) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ কমিটির কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। করোনাভাইরাসের (কোভিড-১৯) উচ্চ সংক্রমিত জেলাগুলোতে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর বিতরণ উপলক্ষে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

 এ সময় এসএম কামাল বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের কল্যাণে রাজনীতি করেন। আওয়ামী লীগের প্রতিষ্ঠা হয়েছে মানুষের পক্ষে কথা বলার জন্য। এই জনপদের মানুষের স্বপ্নকে বাস্তবায়নের আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু। আর আজকে বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা বিশ্বাস করেন, মানুষের ভালবাসা, আস্থা অর্জন ছাড়া ক্ষমতায় ঠিকে থাকা যায় না। আর মানুষের ভালবাসা আস্থা অর্জন করতে হলে সংকটের সময় মানুষের পাশে গিয়ে দাঁড়াতে হয়।

তিনি আরও বলেন, আমরা মনে করি সংকট মোকাবেলায় শুধু বাংলাদেশে নয়, বিশ্বে শেখ হাসিনার বিকল্প নাই। তাই বিশ্ব নেতৃত্ব আজকে প্রশংসা করছেন জননেত্রী শেখ হাসিনার। ক্রাইসিস-সংকট মোকাবেলায় বিশ্বের প্রথম প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। সততার দিক দিয়ে প্রথম প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। দুইদিন আগে জাতিসংঘের ৭৫তম অধিবেশনের সভাপতি এসেছিলেন, তিনি কি বলেছেন? তিনি বলেছেন, শেখ হাসিনার নেতৃত্ব বিশ্বকে আশা দেখিয়েছিয়েন। আর্থসামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ এগিয়ে গিয়েছে।

বিজ্ঞাপন

কামাল হোসেন আরও বলেন, ‘শুধু বাংলাদেশে ফখরুলরা আর অতি ডান-বামরা ঘরে বসে জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তারা কেউ ছটাক চাল নিয়ে সাধারণ মানুষের পাশে গিয়ে দাঁড়াননি। যারা টেলিভিশনে-টকশোতে বড় বড় কথা বলেন, কেউ দাঁড়াননি। বিএনপির নেতারা কোথাও দাঁড়ায়নি। একমাত্র আওয়ামী লীগ জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সাধারণ মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছে। যাতে করোনায় মানুষ অনাহারে না থাকে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, আমাদের গর্ব, আমাদের অহংকার— আমরা শেখ হাসিনার কর্মী। সংকট মোকাবেলায় বিশ্ব যার নেতৃত্বের প্রশংসা করে। অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে যাচ্ছে। আজকে ভারতের চাইতেও দেশ মাথাপিছু আয় বাংলাদেশে বেশি। এটা জননেত্রী শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বের কারণেই সম্‌ভব হয়েছে। তার সততা, নেতৃত্ব সাহসিকতা, দেশপ্রেমে তিনি বাংলাদেশকে এই জায়গায় নিয়ে গেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দলের যুগ্মসাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদ এবং দলের ত্রাণ ও সমাজল্যাণসম্পাদক সুজিত রায় নন্দী সভা পরিচালনাকরেন। এ সময় উপস্থিত ছিলেন ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন