বিজ্ঞাপন

৩১ মার্চই হচ্ছে বেসিস নির্বাচন

March 28, 2018 | 10:00 am

||সিনিয়র করেসপন্ডেন্ট||

বিজ্ঞাপন

ঢাকা: বেসিস নির্বাচনের স্থগিতাদেশ প্রত্যাহার করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বুধবার দুপুরে এ সংক্রান্ত বাণিজ্য মন্ত্রণালয়ের একটি চিঠি হাতে পেয়েছে বেসিস। ৩১ মার্চ সংগঠনটির নির্বাচন হতে আর কোনো বাধা থাকল না।

এই খবরে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, বেসিস সদস্যদের তিলে তিলে গড়ে ওঠা একে অপরের মাঝে ভালোবাসার বন্ধনের কাছে, কুচক্রীমহলের চক্রান্ত জয়ী হতে পারেনি। জয়ী হয়েছে, প্রাণের সংগঠনের অস্তিত্ব রক্ষার্থে বেসিস সদস্যদের একযোগে জেগে ওঠা।

এর আগে মঙ্গলবার (২৭ মার্চ) সকালে বাণিজ্য মন্ত্রণালয়ের ডিপার্টমেন্ট অব ট্রেড অর্গানাইজেশন- ডিটিও’র পাঠানো একটি আদেশে নির্বাচন স্থগিত রাখার নির্দেশ আসে। পরে দিনভর নেগোসিয়েশন, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীর উদ্যোগ ও অনুরোধে রাত ১১টা নাগাদ এই আশ্বাস আসে যে নির্বাচন ৩১ মার্চ  তারিখেই হবে।

বিজ্ঞাপন

তবে, বুধবার সকালে একাধিক দায়িত্বশীল সূত্র সারাবাংলাকে নিশ্চিত করেছিল, নির্বাচন অনুষ্ঠানে কোনও বাধা নেই। তাই পূর্বনির্ধারিত তারিখেই নির্বাচন হবে।

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের হস্তক্ষেপে বাণিজ্যমন্ত্রী নির্বাচনের স্থগিতাদেশ প্রত্যাহারের বিষয়ে তাদের আশ্বস্ত করেছেন এমনটাই নিশ্চিত করেছে সূত্র। রাতে মোস্তফা জব্বার বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এ বিষয়ে কথা বলেন। তার সঙ্গে ছিলেন এবারের নির্বাচন বোর্ডের প্রধান এস এম কামাল, বর্তমান বেসিস সভাপতি আলমাস কবীর ও সাবেক সভাপতি মাহবুব জামান।

বুধবার বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর সারাবাংলাকে বলেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর অনুরোধে বাণিজ্যমন্ত্রী ডিটিও’কে (ডিপার্টমেন্ট অব ট্রেড অর্গানাইজেশন) নির্বাচনের স্থগিতাদেশ প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন। আশা করি বুধবার সকালের মধ্যেই এই সমস্যার সমাধান হয়ে যাবে। আর ৩১ মার্চই বেসিস নির্বাচন হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি

আরও পড়ুন-

শুনানি চাইবে বেসিস, না পেলে রিট

হঠাৎই স্থগিত বেসিসের নির্বাচন

বিজ্ঞাপন

বেসিস নির্বাচন নিয়ে কিছু প্রশ্ন ও প্রসঙ্গ

বেসিসে জমেছে ভোটযুদ্ধ, ৩ প্যানেলে ২৭, স্বতন্ত্রে ২ প্রার্থী

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন