বিজ্ঞাপন

সিরিয়ায় ইসরাইলি হামলার অভিযোগ, ১১ সেনা নিহত

June 9, 2021 | 5:49 pm

আন্তর্জাতিক ডেস্ক

সিরিয়ায় মিসাইল হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে ইসরাইলের বিরুদ্ধে। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা সানার প্রতিবেদন বলে হয়, বুধবার (৯ জুন) ইসরাইলের ছোঁড়া মিসাইল মধ্য সিরিয়ার দামেস্কাসে আঘাত হেনেছে। তবে ইসরাইল এখনও এ হামলার দায় স্বীকার করেনি।

বিজ্ঞাপন

খবর বলা হয়, লেবাননের আকাশসীমা থেকে ইসরাইলের যুদ্ধবিমান সিরিয়ায় প্রবেশ করে। এসময় ইসরাইলি আগ্রাসন ঠেকাতে সিরিয়ার মিসাইল প্রতিরোধ ব্যবস্থা সচল হয়ে উঠে।

বার্তাসংস্থা সানার খবরে মিসাইল বিস্ফোরণে কেউ নিহত হয়েছেন কি না তা জানানো হয়নি। তবে সিরিয়ার একটি মানবাধিকার সংস্থা বার্তাসংস্থা এএফপিকে জানিয়েছে, এ মিসাইল হামলায় সিরিয়ার সরকারি বাহিনীর কমপক্ষে ১১ জন যোদ্ধা নিহত হয়েছেন।

যুক্তরাজ্যভিত্তিক যুদ্ধকালীন পরিবেশ পর্যবেক্ষক ওই সংস্থাটি জানায়, সিরিয়ান সেনাবাহিনীর সাতজন সৈন্য এবং জাতীয় প্রতিরক্ষা বিভাগের চারজন মিলিশিয়া ওই মিসাইল হামলায় নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

সংস্থাটি এএফপিকে জানিয়েছে, হামলাটি মূলত খিরবেত আল তিন নামক এলাকায় একটি বিমানঘাঁটি ও লেবাননের হিজবুল্লাহর একটি অস্ত্রাগার লক্ষ্য করে চালানো হয়।

এ ব্যাপারে ইসরাইলের সেনাবাহিনী আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে কোনো মন্তব্য করা থেকে বিরত রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী৬ বছর পর কুবিতে অনুষ্ঠিত হলো ছায়া জাতিসংঘ সম্মেলনবঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা, তাপমাত্রা কমতে পারে ২ ডিগ্রি সব খবর...
বিজ্ঞাপন