বিজ্ঞাপন

লকডাউন বাস্তবায়নে কাজ করছে নৌবাহিনী, ৪৪৩ জনের জেল-জরিমানা

July 3, 2021 | 10:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভোলা: ভোলায় এক সপ্তাহের কঠোর লকডাউন বাস্তবায়নে প্রশাসনের পাশাপাশি মাঠে কাজ করছে নৌবাহিনী। সরকারি বিধিনিষেধ মানাতে মানুষকে বোঝানোর চেষ্টা, বিনা কারণে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনকে সহযোগিতা করছেন তারা।

বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার সকাল থেকে শনিবার (৩ জুলাই) বিকেল ৫টা পর্যন্ত ভোলা জেলায় ৫০টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪১৫টি মামলায় ৪৩৮ জনকে তিন লাখ ৯২ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চার জনকে ৫দিন করে ও এক জনকে তিন কারাদণ্ড দেওয়া করা হয়েছে।

করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় কঠোর লকডাউন বাস্তবায়নে ভোলার শহরসহ সাত উপজেলা জুড়ে নৌবাহিনী, নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও কোস্টগার্ডের কঠোর টহল অব্যাহত রয়েছে। বিনা প্রয়োজনে ঘর থেকে বের হলে তাদের ঘরে ফেরত পাঠাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নৌ বাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার তানজিম ইসলাম জানান, কঠোর লকডাউন বাস্তবায়ন ভোলা জেলায় দুই প্লাটুন নৌবাহিনী মোতায়ন করা হয়েছে। নৌবাহিনীর সদস্যরা জেলা প্রশাসনের সঙ্গে সরকারি বিধি নিষেধ বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। কেউ বিনা প্রয়োজনে যেনো ঘরের বাইরে এসে বাজারে ঘোরাফেরা ও আড্ডা না দিতে না পারে সে ব্যাপারে সাধারণ মানুষকে সচেতন করছেন তারা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ভোলা জেলায় গত ২৪ ঘণ্টায় ২৯টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০৭২ জন এবং সুস্থ হয়েছেন ১৯৯২ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ২৬ জন মারা গেছেন।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন