বিজ্ঞাপন

কঠোর বিধিনিষেধের ৫ম দিনে রাজধানীতে গ্রেফতার ৪১৩ জন

July 5, 2021 | 7:26 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধিনিষেধের পঞ্চম দিনে এসে ৪১৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বিজ্ঞাপন

সোমবার (৫ জুলাই) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত ডিএমপির বিভিন্ন থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এদিন বিকেল ছয়টার দিকে ডিএমপির গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, ‘৪১৩ জনকে গ্রেফতার ছাড়াও ডিএমপির ভ্রাম্যমাণ আদালতে ২৪৩ জনকে জরিমানা করা হয়েছে। জরিমানার মোট টাকার পরিমাণ ৯৮ হাজার ৪৫০ টাকা। এছাড়া ডিএমপির ট্রাফিক বিভাগ ৫২৬টি ব্যক্তিগত ও ভাড়ায়চালিত গাড়িকে ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা জরিমানা করেছে।’

এর আগে গতকাল (৪ জুলাই) সকাল থেকে বিকেল পর্য্ন্ত ৬১৮ জনকে গ্রেফতার করা হয়। ১৬১ জনকে মোট ৫৪ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়। এছাড়া ডিএমপির ট্রাফিক বিভাগ ৪৯৬টি গাড়ির বিপরীতে ১২ লাখ ৮১ হাজার টাকা জরিমানা করে।

বিজ্ঞাপন

তৃতীয় দিন (৩ জুলাই) গ্রেফতার করা হয় ৬২১ জনকে। ভ্রাম্যমাণ আদালতে ৩৪৬ জনের কাছ থেকে মোট এক লাখ ৬ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়। আর ট্রাফিক বিভাগ জরিমানা করে ১৯ লাখ ২২ হাজার ৫৫০ টাকা।

দ্বিতীয় দিন (২ জুলাই) সারাদিনে ডিএমপি গ্রেফতার করে ৩২০ জনকে। ভ্রাম্যমাণ আদালত ২০৮ জনের এক লাখ ১৯ হাজার ৯০০ টাকা জরিমানা করে। ট্রাফিক বিভাগ জরিমানা করে পাঁচ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা।

প্রথম দিন (১ জুলাই) সারাদিনে গ্রেফতার করা হয় ৫৫০ জনকে। জরিমানা করা হয় ৫০ হাজার টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ জরিমানা করে প্রায় ৫ লাখ টাকা।

বিজ্ঞাপন

এদিকে গত চারদিনে ডিএমপি যাদের গ্রেফতার করেছিল তাদের নিয়মিত মামলায় আদালতে তোলা হয়েছিল। আদালত গ্রেফতারকৃতদের কাছ থেকে অর্থ মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে। এমনকি তাদের কোনো আইনজীবীও নিয়োগ দিতে হয়নি। শুধুমাত্র তাদের পক্ষে যেকোনো একজন গিয়ে টাকা জমা দিলেই মিলেছে মুক্তি।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন