বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজেও তামিমকে পাচ্ছে না বাংলাদেশ

July 20, 2021 | 1:44 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

হাঁটুর ব্যথা থেকে পুরোপুরি সেরে ‍উঠতে ন্যূনতম ৮ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তামিম ইকবালকে, সময়টা বাড়তেও পারে। ফলে ঘরের মাঠে আসন্ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে দেশ সেরা রান সংগ্রাহককে পাচ্ছে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তবে ইংল্যান্ড সিরিজে তাকে পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের বিপক্ষে মঙ্গলবার সিরিজের শেষ ওয়ানডে খেলেই দেশের বিমান ধরবেন তামিম। হাঁটুর চোট পুরোপুরি সেরে না উঠায় সফরে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে দেখা যাবে না বাঁ হাতি এই ওপেনারকে। চোট পুরোপুরি কাটিয়ে উঠতে দেশে ফিরে থাকবেন ৮ সপ্তাহের বিশ্রামে, হতে পারে ১০ সপ্তাহও। সঙ্গত কারণেই আসন্ন দুই দুটি গুরুত্বপূর্ণ সিরিজে তাকে লাল-সবুজের জার্সিতে দেখা যাবে না।

সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি জানিয়েছেন, ‘তামিম ওয়ানডে খেলেই দেশে ফিরবে, সঙ্গে মেহেদি হাসান মিরাজও থাকবে। তামিমকে ৬-৮ সপ্তাহ বিশ্রাম নিতে বলা হয়েছে। অস্ট্রেলিয়া তো বটেই নিউজিল্যান্ড সিরিজও খেলতে পারবে না। তবে ইংল্যান্ড সিরিজে খেলবে হয়ত। আমাদের ফিজিও খুব শিগগিরই ওর বিশ্রাম নিয়ে একটি মেইল দিবে। আশা করছি আপনারা পেয়ে যাবেন।’

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯-২০ মৌসুমের রাউন্ড রবিন লিগের শেষ দিকে হাঁটুতে চোট পান প্রাইম ব্যাংকের হয়ে খেলা টাইগার দলপতি তামিম ইকবাল। সেই চোট তাকে লিগের সুপার লিগ পর্ব থেকে ছিটকে দেয়। একই চোটের ছোবলে জিম্বাবুয়ে সফরে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ থেকেও বঞ্চিত হন তামিম। এবার আরো দু দুটি গুরুত্বপূর্ণ সিরিজ থেকে বঞ্চিত হতে যাচ্ছেন চট্টলার এই সন্তান।

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি খেলতে চলতি মাসের ২৯ তারিখে ঢাকায় পা রাখার কথা রয়েছে টিম অস্ট্রেলিয়ার। ২-৮ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে তাদের সিরিজ খেলার কথা রয়েছে। এরপরেই আসার কথা রয়েছে কিউদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন