বিজ্ঞাপন

কোভিশিল্ড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে শিগগিরই

July 28, 2021 | 8:18 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে যারা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত কোভিশিল্ড ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করে দ্বিতীয় ডোজের অপেক্ষায় আছেন তাদের খুব শিগগিরই তা দেওয়া শুরু হবে।

বিজ্ঞাপন

বুধবার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির সংক্রামক রোগ নিয়ন্ত্রণ শাখার লাইন ডিরেক্টর ও মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

অধ্যাপক ডা. নাজমুল বলেন, দেশে প্রথম করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিনের মাধ্যমে। কিন্তু মাঝে ভ্যাকসিন সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় দ্বিতীয় ডোজের জন্য অনেকেই অপেক্ষায় রয়েছেন। আমরা ইতোমধ্যে জাপান সরকারের কাছ থেকে কিছু পরিমাণ ভ্যাকসিন পেয়েছি এবং খুব দ্রুত দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষমাণদের ভ্যাকসিন দেওয়া শুরু করব।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা আশাবাদী সরকারের বিভিন্ন বহুমুখী পদক্ষেপের কারণে আরও বেশি সংখ্যায় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন পেয়ে যাবো এবং অবশিষ্ট যারা আছেন তাদের প্রত্যেককেই সে ভ্যাকসিন দিতে সক্ষম হবো।

তিনি আরও বলেন, দেশে ইতোমধ্যে সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিনও রোল আউট হয়েছে। এসব ভ্যাকসিন আমরা দিতে শুরু করেছি। যাদের সুযোগ রয়েছে তাদের অনুরোধ করে বলব, তারা যেন অন্যদের ভ্যাকসিন নিবন্ধন করতে সহযোগিতা করেন। তবে ভ্যাকসিন সেন্টারে যেতে হবে কেন্দ্র থেকে এসএমএস পাওয়ার পর।

বিজ্ঞাপন

এ সময় দেশে সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধের প্রতি অনুগত থাকা, স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য দেশের সব নাগরিকের প্রতি অনুরোধ জানান অধ্যাপক ডা. নাজমুল।

সারাবাংলা/এসবি/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন