বিজ্ঞাপন

তুরস্কের সামরিক শিল্পের প্রেসিডেন্টের সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

August 21, 2021 | 1:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: তুরস্কের ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট ইসমাইল দেমির ও জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী মুহসিন দেরের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বিজ্ঞাপন

শনিবার (২১ আগস্ট) সকাল সাড়ে ১১টায় আন্তঃবাহিনী পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল ইসলাম সারাবাংলাকে এ তথ্য জানান। দেশটিতে সফররত সেনাপ্রধান গত বৃহস্পতিবার (১৯ আগস্ট) তাদের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ বিষয়ে রাশেদুল ইসলাম বলেন, উভয়ের সঙ্গে সাক্ষাতে সেনাবাহিনী প্রধান বলেন— তুরস্ক এবং বাংলাদেশের সেনাবাহিনীর মধ্যে দীর্ঘ কৌশলগত বন্ধুত্ব এবং সাংস্কৃতিক বন্ধন রয়েছে। তার এই সফরের পরে এই সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন। আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা— ২০২১ পরিদর্শন উপলক্ষে তুরস্কে তার সরকারি সফরের মাধ্যমে দু’দেশের সামরিক বাহিনীর মধ্যে সহযোগিতার নতুন দ্বার উন্মোচিত হবে বলেও মন্তব্য করেন জেনারেল শফিউদ্দিন আহমেদ।

এ সময় প্রতিরক্ষা মেলায় আমন্ত্রণ জানানোর জন্য তুর্কি ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট এবং জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রীকে ধন্যবাদ জানান সেনাপ্রধান।

বিজ্ঞাপন

এ সময় সামরিক সরঞ্জামাদির পাশাপাশি সেনাসদস্যদের প্রশিক্ষণ ও প্রযুক্তি বিনিময়সহ অন্যান্য ক্ষেত্রে বাংলাদেশকে সহযোগিতা এবং সহায়তার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তুরস্কের জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী মুহসিন দেরে।

তুর্কি ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রধান ইসমাইল দেমির আশ্বাস দিয়ে বলেন, তুরস্কের পক্ষ থেকে বাংলাদেশের সঙ্গে চলমান সকল বিষয় তিনি খতিয়ে দেখবেন এবং প্রয়োজনীয় সহায়তা প্রদান করবেন— যাতে করে ভবিষ্যতে উভয় দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতা আরও বন্ধুত্বপূর্ণ এবং কল্যাণকর হয়।

বিজ্ঞাপন

চলমান আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা- ২০২১ এর দ্বিতীয় দিন গত শুক্রবার (২০ আগস্ট) সেনাপ্রধান শফিউদ্দিন আহমেদ প্রদর্শনীর বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং নানা ধরনের সরঞ্জমাদির ব্যাপারে অবহিত হন। এছাড়াও বিভিন্ন প্রতিরক্ষা বিশেষজ্ঞদের সঙ্গে তিনি আলোচনা ও মত বিনিময় করেন। আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা- ২০২১ শেষে তুরস্কের সেনাবাহিনী প্রধান এবং চিফ অব জেনারেল স্টাফের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

সারাবাংলা/ইউজে/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন