বিজ্ঞাপন

বনানীতে আগুনে পোড়া গোডাউনটি এমিকন গ্রুপের

August 21, 2021 | 10:54 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বনানীতে আনন্দ টিভি ভবনের তৃতীয় তলায় লাগা আগুন চার ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। ফায়ার সার্ভিস জানিয়েছে, আগুনে পোড়া গোডাউনটি ক্রেস্ট তৈরির প্রতিষ্ঠান এমিকন গ্রুপের।

বিজ্ঞাপন

শনিবার (২১ আগস্ট) আগুন নিয়ন্ত্রণের পর ফায়ার সার্ভিসের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান উপস্থিত সাংবাদিকদের বলেন, গোডাউনে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ থাকায় আগুন নেভাতে হিমশিম খেতে হয়।

ভবনটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিল্ডিং কোড অনুযায়ী আমরা এখনও ভবনটিতে অগ্নিনির্বাপণের ব্যবস্থা দেখতে পাইনি। ভবনের নিজস্ব কোনো ফায়ারফাইটিং ব্যবস্থা ছিল না। তবে পাশের একটি ভবনে পানি যা ছিল, প্রথম আধাঘণ্টাতেই সেই পানি দিয়ে আমরা আগুন নেভানোর চেষ্টা করেছি।’

তিনি আরও বলেন, ‘আগুন লাগা গোডাউনটি ক্রেস্ট তৈরি করে। সেখানে দাহ্য পদার্থ ছিল। জেনেছি গোডাউনটি এমিকন গ্রুপের।’

বিজ্ঞাপন

জানা গেছে, এমিকন সরকারি পর্যায়ে বিভিন্ন দফতরের অনুষ্ঠানের ক্রেস্ট তৈরি করে থাকে। এর আগে স্বাধীনতাযুদ্ধে বিশেষ অবদানের জন্য সরকারের পক্ষ থেকে বিদেশি বন্ধু ও সংগঠনকে দেওয়া ক্রেস্টও তৈরি করেছিল এমিকন গ্রুপ। ওই সময় অভিযোগ উঠেছিল, বিদেশি অতিথিদের দেওয়া ক্রেস্টে ১৬ আনা সোনার পরিবর্তে ১২ আনাই খাদ দিয়েছিল।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন