বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় আক্রান্ত ২৭৬, সারাদেশে চিকিৎসাধীন ১১৪৬

August 23, 2021 | 9:30 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন ২৭৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে আরও একজনের। পাশাপাশি, ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারিবেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ১৪৬ জন। এর মধ্যে শুধুমাত্র রাজধানীর ৪১টি সরকারিবেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ৫৯ জন।

বিজ্ঞাপন

সোমবার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, এরই মধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে ৩৭ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়ার তথ্য তাদের হাতে এসে পৌঁছেছে। অন্যদিকে, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে কেবল রাজধানীরই ২৪৩ জন। আগস্টের প্রথম ২৩ দিনেই দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচ হাজার ৯৫৯ জন।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, এ বছর দেশে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন আট হাজার ৩১৭ জন। এর মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন সাত হাজার ১৩৪ জন। বর্তমানে হাসপাতালে

বিজ্ঞাপন

চিকিৎসাধীন রোগীদের মধ্যে ৮৭ জন ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী, এ বছরের জানুয়ারিতে ৩২ জন ও ফেব্রুয়ারিতে ৯ জনের ডেঙ্গু আক্রান্তের তথ্য পাওয়া যায়। এরপর মার্চে ১৩, এপ্রিলে তিন জন, মে মাসে ৪৩ জন ও জুন মাসে ২৭২ জনের ডেঙ্গু শনাক্ত হয়। জুলাইয়ে এসে এই সংক্রমণ মাত্রা ছাড়িয়ে যায়। সব মিলিয়ে জুলাই মাসে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দুই হাজার ২৮৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের এই ২৪ ঘণ্টার পরিসংখ্যান ঢাকা মহানগরীর তথ্য ৪১টি হাসপাতালের তথ্য থেকে সংগ্রহ করা হয়েছে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন