বিজ্ঞাপন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩৩ শিক্ষক-কর্মকর্তা অবরুদ্ধ

October 25, 2021 | 10:35 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনের স্থায়ী বহিষ্কারের দাবিতে রেজিস্ট্রার ও তদন্ত কমিটির প্রধানসহ ৩৩ জন শিক্ষক-কর্মকর্তাকে অবরুদ্ধ করে রেখেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। রোববার (২৫ অক্টোবর) বিকেল থেকে তাদের অবরুদ্ধ করে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

এ খবর নিশ্চিত করেছেন ৫ সদস্যের তদন্ত কমিটির প্রধান ও রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেল এবং আন্দোলনে নেতৃত্ব দেওয়া শিক্ষার্থী আবু জাফর হোসাইন।

আবু জাফর হোসাইন বলেন, শিক্ষার্থীরা অনশন ভাঙলেও আন্দোলন চালিয়ে যাচ্ছেন। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে তালা দিয়ে ভেতরে শিক্ষক কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখা হয়েছে। তবে এই আন্দোলন স্থগিত করার কোনো সম্ভাবনা নেই বলেও জানান তিনি।

চুল কাটার ঘটনা তদন্তে গঠিত ৫ সদস্যের কমিটির প্রধান ও রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেল বলেন, আমরা একাডেমিক ভবনে অবরুদ্ধ হয়ে আছি। শিক্ষার্থীদের বোঝানোর চেষ্টা করেও কোনো লাভ হয়নি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, শুক্রবার (২২ অক্টোবর) রাত আটটা থেকে দ্বিতীয় দফায় আবারও আন্দোলন ও আমরণ অনশনে নামেন শিক্ষার্থীরা। শুক্রবার বিকেলে অভিযুক্ত শিক্ষিকার বিষয়ে সিন্ডিকেট সভায় কোনো সিদ্ধান্ত না নেওয়ায় দ্বিতীয় দফায় আবারও অনশনের মধ্যে দিয়ে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। গতকাল রবিবার দুই শিক্ষার্থী চলমান আন্দোনের মধ্যেই বিষপানের ঘটনা ঘটায়।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন