বিজ্ঞাপন

শ্রীপুরে কেমিকেল কারখানায় আগুন, কাজ করছে ৯ ইউনিট

November 3, 2021 | 9:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি এলাকায় একটি কেমিকেল কারখানায় আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এখন পর্যন্ত আগুনে হতাহতের খবর পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

বুধবার (৩ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে এএসএম কেমিকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামে ওই কারখানায় আগুন লাগে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় এএসএম কেমিকেল ইন্ডাস্ট্রিজ কারখানার এসবিপি প্ল্যান্ট (ব্লিচিং পাউডার প্ল্যান্ট) থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় কারখানার বিভিন্ন যন্ত্রপাতি, প্ল্যান্টে থাকা মেশিনপত্রসহ কেমিকেল সামগ্রী বিকট শব্দে বিস্ফোরণ হওয়ার পর আগুনের লেলিহান শিখা দেখে আশপাশের বাসিন্দারা আতঙ্কে ঘর ছেড়ে রাস্তায় নেমে আসেন। প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষজনকে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞাপন

কারখানার সিনিয়র ব্যবস্থাপক রেজাউল করিম জানান, কারখানায় দুপুর ২টা থেকে রাত ১০টার শিফটের কাজ চলছিল। এসময় ৫৫ থেকে ৫৬ জন শ্রমিক বিভিন্ন প্ল্যান্টে কাজ করছিলেন। আগুন দেখে তারা নিরাপদে দ্রুত সরে যান। এখনো কারও নিখোঁজ কিংবা হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল হামিদ মিয়া বলেন, সন্ধ্যা ৭টায় আগুন লাগার সংবাদ পাই। পরে কুর্মিটোলার একটি, উত্তরার একটি, জয়দেবপুরের দুইটি, শ্রীপুরের তিনটি ও ভালুকার দুইটিসহ মোট ৯টি ইউনিট আগুন নেভানোর কাজে নিয়োজিত করা হয়।

রাত সাড়ে ৯টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তাৎক্ষণিকভাবে ক্ষয়-ক্ষতির পরিমাণও জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন