বিজ্ঞাপন

সিভিল সার্জনের প্রত্যাহার চেয়ে সাংবাদিকদের মানববন্ধন-স্মারকলিপি

November 7, 2021 | 11:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার ‘দুর্নীতিবাজ’ সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসানকে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচি পালন ও স্মারকলিপি পেশ করেছেন।

বিজ্ঞাপন

দুর্নীতির তদন্তসহ পাঁচ দফা দাবিতে রোববার (৭ নভেম্বর) সকাল ১১টায় চুয়াডাঙ্গা প্রেস ক্লাব ভবনের সামনে তারা মানববন্ধন পালন করেন। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।

স্মারকলিপিতে বলা হয়, সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান চুয়াডাঙ্গায় যোগ দেওয়ার পর থেকে ধারাবাহিক আর্থিক অনিয়ম, অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে জেলার স্বাস্থ্যসেবার সার্বিক অবস্থা খুবই নাজুক। তিনি এ জেলায় যোগ দেওয়ার পর থেকেই গোটা স্বাস্থ্য বিভাগ দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। স্বাস্থ্য বিভাগের কয়েকজন কর্মচারীর সহযোগিতায় লাগামহীন দুর্নীতি করে চলেছেন তিনি। করোনাকালীন ওষুধপথ্য কেনা, করোনায় দায়িত্ব পালনকারী চিকিৎসক, নার্স ও কর্মচারীদের অনুকূলে বরাদ্দ প্রণোদনাসহ আর্থিক সুবিধার অর্থ আত্মাসাৎ করেই চলেছেন। প্রভাবশালী চিকিৎসকরা চাপ তৈরি করে তাদের পাওনা আদায় করলেও বেশিরভাগই নীরবে অত্যাচার সহ্য করছেন।

বিজ্ঞাপন

স্মারকলিপিতে আরও বলা হয়, সিভিল সার্জন নিয়মনীতির তোয়াক্কা না করে বেসরকারি ক্লিনিক, হাসপাতাল, ল্যাব স্থাপন করার সুযোগ দিয়ে ব্যাপক অনিয়ম ও ঘুষ নিয়ে থাকেন। সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওষুধপত্র ও মালামাল কেনা ও সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করেন। করোনা শনাক্তের নমুনা পরীক্ষার টাকা ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎও করে আসছেন।

সিভিল সার্জন এই জেলায় যোগ দেওয়ার পর হাসপাতালের জরুরি মেডিকেল অফিসারসহ প্রয়োজনীয় জনবল নিয়োগের সমস্যা সমাধানে কোনো কাজই করেননি অভিযোগ করে বলা হয়, গোটা হাসপাতাল এলাকা ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। দালাল ছাড়া সেবা মিলছে না।

চুয়াডাঙ্গা প্রেস ক্লাব ভবনের সামনে জেলায় কর্মরত সাংবাদিক ছাড়াও সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন সংগঠনের নেতারা এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, চুয়াডাঙ্গা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান গরিব রুহানী মাসুম, চুয়াডাঙ্গা অরিন্দম সাংস্কিতক সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলনের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক মুন্সি ও দৈনিক সমীকরণ পত্রিকার প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সহ-সভাপতি শেখ সেলিম, সাধারণ সম্পাদক বিপুল আশরাফসহ অন্যরা।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন