বিজ্ঞাপন

কণ্ঠশিল্পী আসিফের বিচার শুরুর আদেশ কাল

November 8, 2021 | 9:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিচার শুরু হবে কি না, তা জানা যাবে আগামীকাল মঙ্গলবার (৯ নভেম্বর)।

বিজ্ঞাপন

সোমবার (৮ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে অভিযোগ গঠনের বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে আদালত জানান, আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে আদেশ দেওয়া হবে।

এদিন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর প্রার্থনা করেন। অন্যদিকে আসিফের আইনজীবী জজ আহমেদ মামলা থেকে আসিফের অব্যাহতি চেয়ে শুনানি করেন।

২০১৮ সালের ৪ জুন গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন আসিফের বিরুদ্ধে তেজগাঁও থানায় সংগীতশিল্পী শফিক তুহিন মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ১ জুন চ্যানেল টোয়েন্টিফোরের সার্চলাইট অনুষ্ঠানের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই আসিফ আকবর তার এবং বিভিন্ন গীতিকার ও সুরকারের ৬১৭টি গান বিক্রি করেছেন। এরপর গত ২ জুন এ বিষয়ে ফেসবুকে একটি পোস্ট দেন শফিক তুহিন। সেই পোস্টের পরিপ্রেক্ষিতে পরদিন রাতে আসিফ ফেসবুক লাইভে এসে শফিক তুহিনকে নিয়ে আপত্তিকর মন্তব্যসহ হুমকি দেন বলে অভিযোগ বাদীর।

২০১৯ সালের ২০ নভেম্বর পুলিশ পৃথক দু’টি অভিযোগে দণ্ডবিধি ও তথ্যপ্রযুক্তি আইনে দু’টি অভিযোগপত্র দাখিল করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন