বিজ্ঞাপন

ভ্যাকসিন কেন্দ্রে যাতায়াতে ফ্রি রাইড দেবে উবার

November 10, 2021 | 10:15 pm

সারাবাংলা ডেস্ক

বৃহত্তর ঢাকা এলাকার অধিবাসীদের ভ্যাকসিন নিতে যাওয়া-আসার জন্য ২০০ টাকা পর্যন্ত মূল্যের রাইড ফ্রি দিচ্ছে উবার। এরকম ৫০ হাজার রাইড প্রতিষ্ঠানটি বিনামূল্যে দেবে বলে জানানো হয়েছে। নাগরিকদের ভ্যাকসিনপ্রাপ্তি নিশ্চিত করতে এর মাধ্যমে উবার প্রায় এক কোটি টাকা সমমূল্যের রাইড বিনামূল্যে পরিচালনা করবে।

বিজ্ঞাপন

বুধবার (১০ নভেম্বর) উবারের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। রাইড শেয়ারিং প্রতিষ্ঠানটি বলছে, সবার কাছে ভ্যাকসিনের সুবিধা পৌঁছে দিতে বৈশ্বিক প্রতিজ্ঞার একটি অংশ হিসেবে ঢাকার অধিবাসীদের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। যানবাহনের অভাবে যেন কারও ভ্যাকসিন পেতে প্রতিবন্ধকতার মুখে পড়তে না হয়, সে বিষয়টি নিশ্চিত করবে উবারের এই উদ্যোগ।

উবার দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট প্রভজিৎ সিং বলেন, দেশের প্রতিটি নাগরিকের ভ্যাকসিনপ্রাপ্তি নিশ্চিত করতে বাংলাদেশ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই কাজে সাহায্য করার সুযোগ পেয়ে আমরা সম্মানিত বোধ করছি। নিরাপত্তার বিষয়টি সবসময় উবারের কাছে সর্বোচ্চ গুরুত্ব পেয়ে এসেছে। যে শহরগুলোতে আমরা আমাদের সেবা দিচ্ছি, সেসব জায়গার স্থানীয় প্রশাসনকে কোভিড-১৯ মোকাবিলায় সাহায্য করতে আমরা সবসময় প্রস্তুত।

তিনি বলেন, এই মহামারি কাটিয়ে উঠতে ব্যাপক হারে ভ্যাকসিন প্রয়োগের কোনো বিকল্প নেই। ভ্যাকসিনকেন্দ্রে যাতায়াত করা ব্যক্তিদের নিরাপদ পরিবহন সেবা দিতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। এতে মানুষের পক্ষে দ্রুত মহামারির ক্ষতি কাটিয়ে তাদের জীবন পুনর্নির্মাণ করা সহজ হবে।

বিজ্ঞাপন

যেভাবে উবার অ্যাপে ফ্রি রাইড পাবেন

বৃহত্তর ঢাকা এলাকার সব ব্যবহারকারীর জন্য উবার অ্যাপের সব পণ্যতে এই প্রোমো কোড প্রযোজ্য হবে। এই সেবা নিতে হলে উবার অ্যাপের হোমস্ক্রিনের ডান কোনায় ওপরে মেন্যু ট্যাপ করে ‘ওয়ালেট’ অপশনটি নির্বাচন করতে হবে। এখানে ‘অ্যাড প্রোমো কোড’ নির্বাচন করে VAC200BD কোডটি দিতে হবে।

এরপর নিকটবর্তী অনুমোদিত ভ্যাকসিন সেন্টার এবং সেখান থেকে রিটার্ন ট্রিপ নির্বাচন করতে হবে। অ্যাপের হোমস্ক্রিনে আপনার বা আপনি যার জন্য ট্রিপ বুক করছেন, তার পিক-আপ ও ড্রপ-অফ লোকেশন লিখতে হবে। এরপর ট্রিপ কনফার্ম করতে হবে।

উবার জানিয়েছে, সর্বোচ্চ ২০০ টাকা ভাড়া পর্যন্ত এই রাইডগুলো বিনামূল্যে ব্যবহার করা যাবে। একজন যাত্রী ভ্যাকসিন কেন্দ্রে যাওয়া-আসা মিলিয়ে সর্বোচ্চ দু’টি ফ্রি বা ডিসকাউন্টেড রাইড নিতে পারবেন। খেয়াল রাখতে হবে, ট্রিপ কনফার্ম করার আগে প্রদর্শিত ভাড়াতে ডিসকাউন্টসহ ভাড়া থাকবে এবং ২০০ টাকার বেশি ভাড়া এলে যাত্রী তা পরিশোধ করতে বাধ্য থাকবেন।

বিজ্ঞাপন

ফাইল ছবি

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন