বিজ্ঞাপন

ঢাবি ‘চ’ ইউনিটে পাশের হার ৩ শতাংশের কম

November 14, 2021 | 12:38 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষায় লিখিত অংশে পাশ করেছে ৩ শতাংশেরও কম শিক্ষার্থী। সাধারণ জ্ঞান অংশে পাশ করা শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত পরীক্ষার এই অংশে ২৫৮ জন পাশ করেছে।

বিজ্ঞাপন

রোববার (১৪ নভেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ‘চ’ ইউনিটের ফলাফল প্রকাশ করেন।

ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী কাবেরি আজাদ রুমী ৯০ দশমিক ২৫ পেয়ে এই ইউনিটে প্রথম স্থান অধিকার করেছেন। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলাফল মিলিয়ে তার মোট প্রাপ্ত নম্বর ১১০ দশমিক ২৫। এছাড়া ৮৪ দশমিক ২৫ পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছেন মরিয়ম মালিহা৷ মাদারিপুরের গভর্মেন্ট নাজিমউদ্দীন কলেজের এই শিক্ষার্থীর মোট প্রাপ্ত নম্বর ১০৪ দশমিক ০৩। ৮০ দশমিক ৭৫ নাম্বার পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছেন জয়পুরহাট সরকারি কলেজের শিক্ষার্থী নাহিদ হাসান নিপু। তার সর্বমোট প্রাপ্ত নাম্বার ১০০ দশমিক ৭৫।

এর আগে চারুকলা অনুষদভুক্ত এই ইউনিটের সাধারণ জ্ঞান অংশের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ৯ অক্টোবর। এই ইউনিটে সর্বমোট ১৩৫টি আসনের বিপরীতে পরীক্ষায় আবেদন পড়ে ১৫ হাজার ৪৯৫টি। এতে অংশ নেয় ১০ হাজার ৬৫ জন। এদের মধ্যে সাধারণ জ্ঞান পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ১ হাজার ৫৪০ জন শিক্ষার্থীদের অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ২৬ অক্টোবর।

বিজ্ঞাপন

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিছার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক মোস্তাফিজুর রহমানসহ প্রমুখ।

সারাবাংলা/আরআইআর/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন