বিজ্ঞাপন

ঢাবির ‘গ’ ইউনিটে ফল প্রকাশ, পাসের হার ২১.৭৫ শতাংশ

November 23, 2021 | 12:33 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাস করেছেন ২১.৭৫ শতাংশ শিক্ষার্থী। পাসকৃত মোট শিক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ৭৯ জন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর বারোটার দিকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এ বছর ‘গ’ ইউনিটে ১২৫০ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ২৭৩৭৪টি। গত ২২ অক্টোবর অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নেন ২৩ হাজার ৩৪৭ জন শিক্ষার্থী।

৮৬ নম্বর পেয়ে ‘গ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করেছেন নটরডেম কলেজের শিক্ষার্থী আরাফাত সমীর আবির। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলাফলসহ তার মোট স্কোর ১০৬ ।

বিজ্ঞাপন

এছাড়া ৮২.৭৫ পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলাফলসহ তার মোট স্কোর ১০২.৭৫। ৮১.২৫ পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছেন কাজী হাসনা হেনা। তিনি আদমজী ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলাফলসহ তার মোট স্কোর ১০১.২৫।

ফলপ্রকাশ অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানান, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষার ফলাফল আগামীকাল বুধবার (২৪ নভেম্বর) প্রকাশিত হবে।

ফল প্রকাশ অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. আব্দুল মঈন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মোস্তাফিজুর রহমান, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকারসহ অনেকে।

বিজ্ঞাপন

এর আগে, গত ২ নভেম্বর কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করে কর্তৃপক্ষ। এতে ১৬.৮৯ শতাংশ শিক্ষার্থী পাশ করে। ৩ নভেম্বর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। এতে পাসের হার ছিলো ১০.৭৬ শতাংশ।

সারাবাংলা/আরআইআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন