বিজ্ঞাপন

আত্মহত্যা করতে চান মোস্তাফা জব্বার!

December 2, 2021 | 1:39 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ‘ডিসেম্বর’ শব্দটি বাংলায় লেখার কারণে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের একটি চেক ফেরত দিয়েছে ব্যাংক। এ ঘটনায় তীব্র ক্ষোভ জানিয়েছেন মন্ত্রী। নিজের চূড়ান্ত আক্ষেপ তুলে ধরতে ‘আত্মহত্যা করতে ইচ্ছা করছে’ বলেও উষ্মা প্রকাশ করেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে মোস্তাফা জব্বার ওই ঘটনার কথা তুলে ধরেন। তবে ব্যাংকের নাম তিনি প্রকাশ করেননি।

ফেসবুক পেজের ওই পোস্টে মোস্তাফা জব্বার লিখেছেন, ‘মন চাইছে আত্মহত‌্যা ক‌রি। এক‌টি চে‌কে আমি ডি‌সেম্বর বাংলায় লি‌খে‌ছি ব‌লে কাউন্টার থে‌কে চেক‌টি ফেরত দি‌য়ে‌ছে। কোন দে‌শে আছি?’

মন্ত্রীর এই পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া ফেলেছে। ঘণ্টাখানেকের মধ্যেই ওই পোস্টে পড়েছে প্রায় সাড়ে চার হাজার রিয়্যাকশন। পোস্টটি শেয়ার করেছেন প্রায় পাঁচশ জন। মন্তব্যও করেছেন অনেকেই।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার সারাবাংলাকে বলেন, বাংলায় লেখার কারণে চেক ফিরিয়ে দেওয়ার বিষয়টি আমাকে কষ্ট দিয়েছে। তবে আমি আসলে তাদের (ব্যাংক কর্তৃপক্ষ) আইনের আওতায় আনার জন্য কিংবা শাস্তি দেওয়ার জন্য পোস্টটি করিনি। আমি চেয়েছি, তাদের মানসিকতার পরিবর্তন হোক।

তিনি বলেন, ব্যাংক কর্তৃপক্ষ পরবর্তী সময়ে তাদের ভুল বুঝতে পেরেছে। তারা আমার কাছে ক্ষমাও চেয়েছে। চেকটিও ছাড় দিয়েছে। পরবর্তী সময়ে কারও সঙ্গে আর এমন ঘটনা ঘটবে না বলেও অঙ্গীকার করেছে। তারা তাদের ভুলটি বুঝতে পেরেছে— এটিই আসলে আমার চাওয়া ছিল।

মন্ত্রী পরে নিজেও তার ওই পোস্টে ব্যাংক কর্তৃপক্ষের ক্ষমা চাওয়ার বিষয়টি কমেন্টের ঘরে তুলে ধরেছেন। পোস্টের কমেন্টের ঘরেও অনেকেই এ ধরনের ঘটনার নিন্দা জানিয়েছেন। কেউ কেউ অবশ্য ‘হা হা‘ রিয়্যাকশনও দিয়েছেন। তাদের উদ্দেশেও একটি কমেন্ট করেছেন মোস্তাফা জব্বার।

বিজ্ঞাপন

কমেন্টে মন্ত্রী লিখেছেন, “আপনারা অনেকেই আমার দুর্দশায় সংহতি প্রকাশ করেছেন। ধন্যবাদ। কেউ কেউ হা হা করেছেন, তাহারা ‘কাহার জন্ম নির্ণয় না জানি’।”

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার শুরু থেকেই সবখানে বাংলা ভাষার প্রচলনের পক্ষে কাজ করে যাচ্ছেন। নিজের ফেসবুক পেজে বাংলা নাম ব্যবহার করেন তিনি। কিছুদিন আগে বাংলা হরফে ফেসবুক অ্যাকাউন্টের নাম না থাকলে বন্ধু তালিকায় যোগ করবে না— এমন ঘোষণাও দিয়েছিলেন।

সারাবাংলা/এসএসএ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন