বিজ্ঞাপন

নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপি প্রকাশ

December 10, 2021 | 9:19 pm

জাককানইবি করেসপন্ডেন্ট

জাককানইবি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) বিভিন্ন ইউনিটে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ভর্তিচ্ছুদের আবেদন শুরু হবে আগামী ১২ ডিসেম্বর থেকে, যা চলবে ৩০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত।

বিজ্ঞাপন

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৩০ মার্ক এবং কোটায় ন্যূনতম ২৮ মার্ক প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের সঙ্গে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানে প্রাপ্ত জিপিএ-তে ৩০ নম্বর (এসএসসি/সমমান পরীক্ষা × ২.৪=১২ এবং এইচএসসি/সমমান পরীক্ষা ×৩.৬=১৮) যোগ করে মেধাতালিকা প্রস্তুত করা হবে।

গুচ্ছ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি মিলিয় মোট জিপিএ ন্যূনতম ৮.০০ (বিজ্ঞান শাখা), ন্যূনতম ৬.০০ (মানবিক শাখা) এবং ন্যূনতম ৬.৫ (বাণিজ্য বিভাগ) থাকতে হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭ ও ২০১৮ সালের এসএসসি/সমমান এবং ১০১৯ ও ২০২০ সালের এইচএসসি/সমমান, ডিপ্লোমা ইন কমার্স, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি (ভোকেশনাল), A লেভেল এবং অন্যান্য সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই আবেদন করতে পারবে।

প্রতিটি ইউনিটের আবেদন ফি ধরা হয়েছে ৪০০ টাকা (চার্জ ব্যতীত)। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইন মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ, ইউক্যাশ) ও সোনালি ব্যাংকের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এবছর ছয়টি অনুষদের অধীনে ২৩টি বিভাগে মোট ১০৯০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়া প্রস্তাবিত ‘মার্কেটিং’ বিভাগে আসন সংখ্যা থাকবে ৩০টি।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন