বিজ্ঞাপন

ওমিক্রনে প্রথম মৃত্যু যুক্তরাজ্যে

December 13, 2021 | 7:33 pm

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে একজনের মৃত্যু হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

পশ্চিম লন্ডনের পেডিংটনে সফররত বরিস জনসন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘ওমিক্রনে আক্রান্ত হয়ে মানুষ হাসপাতালে ভর্তি হচ্ছে এবং দুঃখজনকভাবে অন্তত একজন রোগী ওমিক্রনে আক্রান্ত হয়ে মারা গেছে বলে নিশ্চিত করা হয়েছে।’

তিনি বলেন, ‘সুতরাং আমি মনে করে যে, এটি কেবল ভাইরাসের মৃদু সংস্করণ এই ধারণা একপাশে রেখে, এই ভ্যারিয়েন্টটি যাতে ছড়িয়ে না পড়ে সেদিকে বেশি মনোযোগ দেওয়া উচিত। এটি স্বীকার করতে হবে, এই ধরনটি খুব দ্রুত মানুষের মধ্যে ছড়িয়ে পড়ছে। ’

এদিকে সোমবার যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে ১০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে গত ২৭ নভেম্বর যুক্তরাজ্যে প্রথম ওমিক্রন শনাক্ত হয়। ওমিক্রনের বিস্তার ঠেকাতে দেশটিতে ফের করোনাকালীন কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের ভ্যারিয়েন্ট ওমিক্রন গত মাসের শেষ দিকে প্রথম শনাক্ত হয় দক্ষিণ আফ্রিকায়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভ্যারিয়েন্টটিকে উদ্বেগজনক ভ্যারিয়েন্টের তালিকায় যুক্ত করেছে। ভ্যারিয়েন্টটি অন্য সকল ভ্যারিয়েন্টের চেয়ে দ্রুত ছড়িয়ে পড়ছে বলেও জানায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সারাবাংলা/আইই

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন