বিজ্ঞাপন

বিজয় দিবসে ‘রবির আবির’

December 15, 2021 | 1:55 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর রাত ১০.৩০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে বিশেষ নাটক ‘রবির আবির’। এলিনা শাম্মীর রচনা ও অরণ্য পলাশের পরিচালনায় এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, এলিনা শাম্মী, কাজী রাজুসহ আরও অনেকে।

বিজ্ঞাপন

গল্পটা ১৯৭১ সালের। গ্রামের ছেলে হাবিব আর ফরহাদ জমজ ভাই। হাবিব ভালবাসে সুরমাকে। তাদের এই ভালোবাসাকে সার্থক রূপ দিতে চায় হাবিব। নানা প্রতিবন্ধকতার কারনে হাবিব গোপনে বিয়ে করে সুরমাকে। তাদের এই বিয়ের কথা তখনও গ্রামের কেউ জানে না।

বিজ্ঞাপন

সুরমার গর্ভে হাবিবের সন্তান ধীরে ধীরে বড় হতে থাকে। এরই মধ্যে শুরু হয় মুক্তিযুদ্ধ। হাবিব তার গ্রামের বন্ধুদের নিয়ে মুক্তিযুদ্ধে যোগ দেয়ার প্রস্তুতি নেয়। কিন্তু সুরমা? সুরমার কি হবে? তার গর্ভের সন্তানেরই বা কি হবে? এই রকম পরিস্থিতিতে হাবিব তার জমজ ভাই মসজিদের ইমাম ফরহাদকে দায়িত্ব দেয় সুরমার। ফরহাদকে বলে যে সে যদি যুদ্ধ গিয়ে আর ফিরে না আসে তবে যেন ফরহাদ সুরমার দায়িত্ব নেয়। হাবিবের সন্তানকে ফরহাদ যেন তার নিজের সন্তানের মর্যাদা দেয়। এদিকে গ্রামের কাছেই ক্যাম্প বসায় পাক বাহিনী। শেষ পর্যন্ত হাবিব কি দেশ স্বাধীন করে জীবিত অবস্থায় ফিরতে পারবে? হাবিবের সন্তান কি স্বাধীন দেশে জন্ম নিতে পারবে? এসব প্রশ্নের উত্তর মিলবে নাটকের শেষে।

সারাবাংলা/এএসজি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন