বিজ্ঞাপন

মাহমুদুলের নিউজিল্যান্ড সিরিজ শেষ, কপাল খুলল নাইমের

January 4, 2022 | 6:46 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

দারুণ সময়টা লম্বা হলো না মাহমুদুল হাসান জয়ের। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই দুর্দান্ত একটা ইনিংস খেলেছিলেন তরুণ ব্যাটার। ছিটকে যেতে হলো তার পরপরই। ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পেয়েছেন মাহমুদুল। সেলাই পড়েছে তিনটি। যাতে চলতি নিউজিল্যান্ড সিরিজে আর খেলা হচ্ছে না তরুণ ব্যাটারের। মাহমুদুলের বদলে নাইম শেখের কথা ভাবছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

পাকিস্তানের বিপাক্ষে অভিষেকে পুরোপুরি ব্যর্থ মাহমুদুল হাসান জয় নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম ইনিংসে খেলেছেন ৭৮ রানের দারুণ এক ইনিংস। ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কাইল জেমিসন, নিল ওয়াগনাদের মোকাবিলা করে মাহমুদুলের ২২৮ বলের ইনিংসটি প্রসংশা ছড়াচ্ছে সব জায়গায়। দারুণ সময়টা সামনে এগিয়ে নিবেন কী তরুণ ক্রিকেটার ছিটকে গেলেন পুরো সিরিজ থেকেই।

আজ টেস্টের চতুর্থ দিনে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান মাহমুদুল। তার ডান হাতে তৃতীয় ও চতুর্থ আঙুলের মাঝের অংশটি ফেটে যায়। সেলাই পড়েছে তিনটি। ৭-১০ দিন পর্যবেক্ষণে রাখা হবে তাকে।

এ বিষয়ে বাংলাদেশের ফিজিও বায়েজিদুল ইসলাম বলেন, ‘মাহমুদুল হাসান জয় আজকে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পান, তার ডান হাতের তৃতীয় ও চতুর্থ আঙুলের মাঝে। এখানে থাকা আমাদের ডাক্তার তা সেলাই করে দিয়েছেন। তিনটি সেলাই পড়েছে তার হাতে। ৭ থেকে ১০ দিন তাকে আমরা পর্যবেক্ষণে রাখছি। ওষুধও দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

সবকিছু ঠিক থাকলে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৯ জানুয়ারি। এই সময়ের মধ্যে মাহমুদুলের চোট সাড়ার কথা নয়। ফলে আরেক তরুণ নাইমে শেখের দিকে নজর বাংলাদেশের।

টি-টোয়েন্টি দলে অনেকদিন ধরে নিয়মিত নাইম নিউজিল্যান্ড সিরিজে প্রথমবার ডাক পেয়েছেন টেস্ট দলে। তৃতীয় ওপেনার হিসেবে স্কোয়াডে ডাকা হয়েছিল তাকে। দ্বিতীয় টেস্টে সাদমান ইসলামের সঙ্গে নাইমই ওপেন করতে পারেন বললেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

মঙ্গলবার (৪ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাশার সাংবাদিকদের বলেন, ‘নাইম শেখ তৃতীয় ওপেনার হিসেবে গিয়েছে নিউজিল্যান্ডে। আমি যতদূর জানি দ্বিতীয় টেস্টে সে (জয়) খেলতে পারবে না। সময় তো খুব বেশি নেই, আমাদের জানা নিউজিল্যান্ডে স্থলাভিষিক্ত হিসেবে কাউকে পাঠিয়ে কোনো লাভ নেই, কোয়ারেন্টাইন করতে হবে। নাইম কিন্তু দলের সঙ্গে তৃতীয় ওপেনার হিসেবে গেছে, সম্ভবত জয় না খেললে সে (নাইম শেখ) খেলবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন