বিজ্ঞাপন

রেলের অগ্রিম টিকেট বন্ধ, অর্ধেক যাত্রী পরিবহনে সিদ্ধান্ত হয়নি

January 11, 2022 | 5:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ এবং করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রতিরোধে অগ্রিম টিকেট বিক্রি বন্ধ করে দিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। তবে এখনো অর্ধেক আসনে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত হয়নি।

বিজ্ঞাপন

রেলওয়ে বলছে, রেলের যাত্রী পরিবহন সংক্রান্ত সফটওয়্যার আপডেটের কাজ চলছে। এ কারণে অনলাইনে টিকেট বিক্রিও বন্ধ রয়েছে। সফটওয়্যার আপডেট হলে সীমিতসংখ্যক টিকেট অনলাইনে বিক্রি করা হবে। সেক্ষেত্রে আগামী বৃহস্পতিবার (১১ জানুয়ারি) থেকে অর্ধেক যাত্রী পরিবহন কথা রয়েছে।

রেলওয়ে সূত্র বলছে, পাঁচ দিন আগে থেকে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি করা হয়। এবারে করোনা সংক্রমণ রোধে সরকারের জারি করা ১১ দফা বিধিনিষেধ অনুযায়ী ৫০ শতাংশ টিকেট অনলাইনে এবং বাকিটা সশরীরে কিনতে পারবে।

আরও পড়ুন- বৃহস্পতিবার থেকে কার্যকর ১১ দফা বিধিনিষেধ

বিজ্ঞাপন

এদিকে, আগামী বৃহস্পতিবার থেকে সরকার ঘোষিত বিধিনিষেধ জারি হচ্ছে। বিধিনিষেধে গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহন করার কথা বলা হয়েছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা দফতর থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, বাংলাদেশ রেলওয়ে সরকারি পরিবহন সংস্থা। সরকারের বিধিনিষেধ মানতে আমরা বাধ্য। তবে রেলে অর্ধেক যাত্রী কবে থেকে পরিবহন করা হবে, তা এখনো ঠিক হয়নি।

আরও পড়ুন- মাস্ক না পরলে জরিমানাসহ ১১ দফা বিধিনিষেধের প্রজ্ঞাপন জারি

বিজ্ঞাপন

রেলপথ মন্ত্রণালয়ে চুক্তি সই বিষয়ক এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা ট্রেনের টিকেট পাঁচ দিন আগের টিকেট বিক্রি করে থাকি। এর সঙ্গে অনেক কিছু যুক্ত। তাই সবকিছু বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে। গত বিধিনিষেধের সময়েও সরকারের সব নির্দেশনা মেনে রেল অর্ধেক যাত্রী পরিবহন করেছে। এবারও তার ব্যতিক্রম হবে না।

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন